ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে দুই দিনব্যাপী উদ্যোক্তা উৎসব শুরু 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৬ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
চট্টগ্রামে দুই দিনব্যাপী উদ্যোক্তা উৎসব শুরু  ...

চট্টগ্রাম: তরুণ উদ্যোক্তাদের সঙ্গে প্রাজ্ঞ উদ্যোক্তাদের জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়, পথচলার চ্যালেঞ্জ উত্তরণ এবং দেশে উদ্যোক্তাবান্ধব পরিবেশ গড়ে তুলতে দুই দিনব্যাপী উদ্যোক্তা উৎসব শুরু হয়েছে।  

রোববার (৩০ জুলাই) সকালে পেনিনসুলা চিটাগং হোটেলের ডালিয়া হলে উদ্যোক্তা উৎসবে ৩৫ জন উদ্যোক্তা, বিশেষজ্ঞ, পেশাজীবী, শিক্ষাবিদ বক্তা ও প্যানেলিস্ট যোগ দেন।

 

উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মো. আব্দুল কাদের, এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম, স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব-উর-রহমান রুহেল, ইনডিপেন্ডেন্ট অ্যাপ্যারেলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এসএম আবু তৈয়ব, বারকোড রেস্টুরেন্ট গ্রুপের চেয়ারম্যান মনজুরুল হক, টালি সিলিউশনের কান্ট্রি ম্যানেজার জুনিয়র সানজি।

 

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ বলেন, চট্টগ্রামের উদ্যোক্তারা ব্যবসায়িক দিক থেকে এগিয়ে থাকতো। তবে সময়ের সঙ্গে সঙ্গে এ অঞ্চলের মানুষের মধ্যে সফল উদ্যোক্তা হওয়ার প্রতিযোগিতা নেই। গতানুগতিক দৃষ্টিভঙ্গির পরিবর্তে নতুন নতুন আইডিয়া নিয়ে ব্যবসায় আসতে হবে। তবেই সারাদেশের চেয়ে চট্টগ্রামের তরুণ উদ্যোক্তারা সফল হবে।

স্বাগত বক্তব্য দেন উৎসবের আয়োজক মিল্টন দাস বিজয়।

এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুস সালাম বলেন, ব্যবসায়িক পরিমণ্ডলে সফল হতে হলে পরিশ্রম, ধৈর্য ও অধ্যবসায়ের বিকল্প কিছু নেই। ব্যর্থতা আসলেও দমে না গিয়ে লেগে থাকলে সাফল্য এসে ধরা দেবেই। আধুনিক প্রযুক্তির দুনিয়ায় তরুণ উদ্যোক্তাদের সামনে অপার সম্ভাবনা রয়েছে।  

এটিকে কাজে লাগানো গেলে আজকের তরুণরাও সফল হতে পারবে বলে মনে করেন তিনি।  

স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব-উর-রহমান রুহেল বিশেষ অতিথির বক্তব্যে বলেন, আজকের তরুণরা অনেক সম্ভাবনাময়। প্রযুক্তিবিশ্বের সফল ব্যক্তিরা যা নিয়ে কাজ শুরু করেছেন সেই ভাবনার ওপর অটুট বিশ্বাস রেখেছেন।  

বাংলাদেশের তরুণরা প্রতিকূলতাকে আমলে না নিয়ে কাজ করে গেলে নিজে সফল হওয়ার পাশাপাশি দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করতে পারবে বলে মনে করেন তিনি।  

উৎসবের প্রথম দিনের প্রথম পর্বে সকাল ১১টায় ‘সফল যারা কেমন তারা’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। এরপর বিকেল সাড়ে তিনটা থেকে পাঁচটা পর্যন্ত ‘নারী উদ্যোক্তাদের চ্যালেঞ্জ ও সম্ভাবনা’ নিয়ে অনুষ্ঠিত হয় দ্বিতীয় সেমিনার।

বাংলাদেশ সময়: ২২৫৫ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।