ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে মাদক মামলায় একজনের ১০ বছর কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
চট্টগ্রামে মাদক মামলায় একজনের ১০ বছর কারাদণ্ড  ছবি প্রতীকী

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার ১৫ বছর আগের মাদক উদ্ধারের মামলায় মো. শাহজাহান নামে এক ব্যক্তিকে দশ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

সোমবার (৩১ জুলাই) চট্টগ্রামের প্রথম অতিরিক্ত  মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।

 

মামলার নথি থেকে জানা যায়, নগরের কোতোয়ালী থানার শহীদ সাইফুদ্দিন খালেদ রোডের চট্টগ্রাম ক্লাব প্রবেশমুখের সামনে থেকে ২০০৭ সালের ২১ জুন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অভিযান চালায়। এ সময় একটি প্রাইভেটকার গাড়ির পেছনে কয়েকটি বস্তা থেকে ৫০৪টি ক্যানে থাকা ২৫২ লিটার নিষিদ্ধ বিয়ারসহ মো. শাহজাহানকে গ্রেফতার করা হয়।

এই ঘটনায় কোতোয়ালী থানায় মামলা হয়। তদন্ত শেষে একই বছরের ১৫ জুলাই আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। ২০০৮ সালের ২৮ ফেব্রুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে আদালত বিচার শুরু হয়।  

রাস্ট্রপক্ষের কৌঁসুলি কানু রাম শর্মা জানান, মাদকের মামলায় ছয়জনের সাক্ষী প্রমাণের ভিত্তিতে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি শাহজাহানকে ১০ বছরের সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন। আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছেন। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩ 
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।