ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আইনজীবী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২১ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
আইনজীবী হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেফতার 

চট্টগ্রাম: নগরের চকবাজারে আইনজীবী ওমর ফারুক বাপ্পীকে হত্যার ঘটনায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত তার স্ত্রী রাশেদা বেগমকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার রাতে নগরের বাকলিয়ার সৈয়দশাহ লেইন থেকে তাকে গ্রেফতারের বিষয়টি সোমবার (৩১ জুলাই) গণমাধ্যমকে জানায় র‍্যাব-৭।


 
র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার জানান, গত ২৬ জুলাই চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ জসিম উদ্দিন আইনজীবী বাপ্পী হত্যা মামলার রায় ঘোষণা করেন। রায়ে বাপ্পীর স্ত্রী রাশেদা এবং আরেক আসামি হুমায়ুন রশিদকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।
হুমায়ুন কারাগারে থাকলেও রাশেদা আত্মগোপনে ছিলেন। গোপন খবরের ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়।

এ মামলার অন্য আসামিদের মধ্যে আল আমিন, আকবর হোসেন রুবেল ও মো. পারভেজ আলীকে যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি ২০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও দুই মাসের কারাদণ্ড দিয়েছে আদালত। তাদের মধ্যে আল আমিন ও আকবর পলাতক।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৭ সালের ২৫ নভেম্বর সকালে চকবাজার থানাধীন কেবি আমান আলী রোডের বড় মিয়া মসজিদের ইউ ভবনের নিচতলার ভাড়া বাসা থেকে আইনজীবী ওমর ফারুক বাপ্পীর (৪০) মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় বাপ্পীর বাবা আলী আহমদ বাদী হয়ে চকবাজার থানায় একটি মামলা করেন। ২০১৮ সালের ৪ এপ্রিল আদালতে অভিযোগপত্র জমা দেন তদন্ত কর্মকর্তা পিবিআই-চট্টগ্রাম মেট্রোর সাবেক পরিদর্শক ও বর্তমান খুলশী থানার ওসি সন্তোষ কুমার চাকমা। মামলায় ২০২০ সালের ১৫ অক্টোবর ছয় আসামির বিরুদ্ধে আদালত অভিযোগ গঠন করে।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ৩১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।