ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তিন বছরের শিশু চুরি, দম্পতি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
তিন বছরের শিশু চুরি, দম্পতি গ্রেফতার ...

চট্টগ্রাম: নগরের পাহাড়তলী থানার নোয়াপাড়া এলাকার বাসা থেকে তিন বছর চুরি হওয়া এক শিশুকে কুমিল্লা থেকে উদ্ধার করা হয়েছে।  পাশাপাশি হোসনা আক্তার (৪০) এবং তার স্বামী মো. রুবেলকে (২৫) গ্রেফতার করা হয়েছে।

সোমবার (৩১ জুলাই) গভীর রাতে চৌদ্দগ্রাম উপজেলার চরপাড়া এলাকা থেকে শিশুটিকে উদ্ধারের পাশাপাশি দু’জনকে গ্রেফতার করা হয়।

পুলিশ জানিয়েছে, পাহাড়তলী থানার নোয়াপাড়া এলাকার বাসা থেকে তিন বছর বয়সী মেয়েটি চুরি হয় গত রোববার।

তার বাবা পেশায় রিকশাচালক এবং মা পোশাক-কর্মী। গ্রেফতার রুবেল-হোসনা দম্পতি এবং চুরি হওয়া শিশুটির মা-বাবার বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায়। তবে তাদের মধ্যে পরিচয় ছিল না। হোসনা একটি পোশাক কারখানার কর্মী এবং রুবেল বাসচালকের সহকারী ছিলেন। বিয়ের প্রায় আটবছরেও সন্তান না হওয়ায় শিশুটিকে চুরি করে তারা নিজেদের হেফাজতে রেখেছিল।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ পাহাড়তলী জোনের সহকারী কমিশনার মাঈনুর রহমান জানান, বিয়ের প্রায় আট বছরেও সন্তান না হওয়ায় তিন বছর বয়সী শিশুটি চুরি করে লালন-পালনের জন্য রুবেলের পরিকল্পনায় হোসনা চুরি করে। শিশুটি চুরি করে তারা নিজেদের হেফাজতে রেখেছিল।

তিনি জানান, গত রোববার রাতে শিশুটির বাবা-মায়ের দায়ের করা একটি নিখোঁজ সংক্রান্ত সাধারণ ডায়েরির (জিডি) ভিত্তিতে তদন্তে নামে পুলিশ। বাসার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজে এক নারী শিশুটিকে কোলে করে নিয়ে যাওয়ার তথ্য মেলে। চুরি হওয়া শিশুটির বাবার দায়ের করা মামলায় দুজনকে গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।