ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির সাবেক শিক্ষার্থীর বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৫ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
চবির সাবেক শিক্ষার্থীর বাড়িতে হামলার প্রতিবাদে  মানববন্ধন  ...

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ১৯তম ব্যাচের শিক্ষার্থী আবদুল্লাহ আল কায়সার শাকিলের বাড়িতে হামলার প্রতিবাদে মানববন্ধন করেছেন চবির শিক্ষক ও শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ আগস্ট) বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, খাগড়াছড়ি সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আকতার হোসেন অবৈধ সুযোগ-সুবিধা হাসিলের জন্য আওয়ামী লীগের কর্মী পরিচয় দিয়ে এলাকায় চাঁদাবাজি-দখলবাজিসহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমে নেতৃত্ব দিচ্ছে। চবি ছাত্রলীগের সাবেক সদস্য কায়সার শাকিলের পৈতৃক সম্পত্তি দখলের জন্য আকতার হোসেন বিভিন্নভাবে ষড়যন্ত্র করে সফল না হয়ে গত ১৯ জুলাই রাতের আঁধারে কায়সার শাকিলের বাসায় হামলা করে।

এ সময় নগদ সাড়ে ৭ লাখ টাকা, একটি বাইক লুট করার পাশাপাশি ও ঘরের মালামাল ভাংচুর করে।

বক্তারা বলেন, পরবর্তীতে ২১ জুলাই কায়সার শাকিলের বাবা মো. আবদুল কাইয়ুমের নামে মিথ্যা মামলাও দায়ের করেন তিনি। অথচ এ ঘটনার ১৩ দিন পার হয়ে গেলেও পুলিশ ভুক্তভোগী শাকিলের মামলা এখনো গ্রহণ না করায় শাকিলের বাবা এলাকা ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

মানববন্ধনে চবি শিক্ষক মুহাম্মদ তারেক চৌধুরী বলেন, সাংবিধানিকভাবে সবার নিরাপত্তা ও ন্যায়বিচার পাওয়ার অধিকার আছে যেটা নিশ্চিত করা রাষ্ট্রের মৌলিক দায়িত্ব।

ক্ষমতার অপব্যবহার করে ব্যক্তিস্বার্থ চরিতার্থে স্থানীয় প্রভাবশালী দ্বারা ছাত্রলীগ নেতা শাকিলের পরিবারের বিরুদ্ধে হওয়া হামলার সুষ্ঠু বিচার দাবি করেন তিনি। এ ছাড়া শাকিলের পরিবারের ও সম্পত্তির নিরাপত্তা নিশ্চিতে আইনশৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ কামনা করেন।

চবি ছাত্রলীগের সহ সভাপতি মিজানুর রহমান খান বলেন, ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতে শাকিলের পরিবারের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। রাজনৈতিক সংশ্লিষ্টতাহীন ঘটনাকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার করে সুবিধা নেওয়ার প্রতিবাদে প্রগতিশীল ছাত্র রাজনীতির কর্মী হিসেবে আজকে আমরা শাকিলের পাশে দাঁড়িয়েছি। এ ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার চাই আমরা।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।