ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

মুক্তিযোদ্ধা মোজাহেরুল জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান: ডা. শাহাদাত 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৪ ঘণ্টা, আগস্ট ১, ২০২৩
মুক্তিযোদ্ধা মোজাহেরুল জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান: ডা. শাহাদাত  ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বীর মুক্তিযোদ্ধা মোজাহেরুল হক চৌধুরীর মতো মুক্তিযোদ্ধারা দেশমাতৃকার মুক্তির জন্য সংগ্রাম করে দেশ স্বাধীন করেছেন। বাংলাদেশের শ্রেষ্ঠ সন্তান হচ্ছেন বীর মুক্তিযোদ্ধারা।

মোজাহেরুল হক চৌধুরী জাতির অন্যতম শ্রেষ্ঠ সন্তান। তিনি সারা জীবন সাধারণ মানুষের জন্য লড়াই করেছেন।
মুক্তিযুদ্ধে তার অসামান্য অবদান ছিল। পরবর্তীতে বৃহত্তর চট্টগ্রাম নির্মাণে তার যে ভূমিকা তা নিঃসন্দেহে চট্টগ্রামবাসীকে উপকৃত করেছে।  

মঙ্গলবার (১ আগস্ট) বাদে জোহর কদম মোবারক জামে মসজিদে বীর মুক্তিযোদ্ধা মোজাহেরুল হক চৌধুরীর ৭ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মোজাহের-মারজান স্মৃতি পরিষদের স্মরণ সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বর্তমানে প্রকৃত মুক্তিযোদ্ধারা অবহেলিত জানিয়ে ডা.শাহাদাত হোসেন বলেন, সরকার মুক্তিযুদ্ধের চেতনার কথা বলে মুক্তিযুদ্ধ পরিপন্থী কাজে লিপ্ত রয়েছে। তাই মুক্তিযোদ্ধাদের স্বপ্ন বাস্তবায়ন করতে হলে দেশে গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠা করতে হবে। সব মুক্তিকামী জনতাকে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে রাজপথে এগিয়ে আসতে হবে।

দোয়া মাহফিলে মরহুম মোজাহেরুল হক চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এরপর এতিম ছাত্রদের মাঝে খাবার বিতরণ করা হয়।

মোজাহের-মারজান স্মৃতি পরিষদের সভাপতি মারুফুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সাবেক মেয়র কামরুল ইসলাম হোসাইনীর পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান। উপস্থিত ছিলেন নগর বিএনপির যুগ্ম আহবায়ক ইয়াছিন চৌধুরী লিটন, আবদুল মান্নান, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহবায়ক জাহিদুল করিম কচি ও নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য হারুন জামান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, আগস্ট ০১, ২০২৩ 
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।