ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

খাবারে বিষক্রিয়া: একই পরিবারের শিশুসহ ৫ জন হাসপাতালে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
খাবারে বিষক্রিয়া: একই পরিবারের শিশুসহ ৫ জন হাসপাতালে ফজল কাদের চৌধুরী

চট্টগ্রাম: বাঁশখালী উপজেলার চাম্বল ইউনিয়নে খাবারে বিষক্রিয়ায় একই পরিবারের ৫ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

এদের মধ্যে ২ জন আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম নগরের একটি বেসরকারি হাসপাতালে ও ৩ জনকে বাঁশখালী উপজেলার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

রোববার (৬ আগস্ট) রাতে চাম্বল ইউনিয়নের পূর্ব চাম্বল ৫ নম্বর ওয়ার্ডে ফজল কাদের চৌধুরীর বাড়িতে এ ঘটনা ঘটে।  

এরা হলেন, চাম্বলের সাবেক চেয়ারম্যান ফজল কাদের চৌধুরী (৫৬), তার স্ত্রী সেতারা বেগম (৪৫), কন্যা ফজিয়া কাদের তিন্নী (২৪), নাতনি তাওশিয়াত ইদনাত (২) ও তাদের বাড়ির গৃহকর্মী মো. জুনাইদ (১১)।

হাসপাতালে ভর্তি পাচঁজনের মধ্যে চারজন চিকিৎসা পেয়ে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন। তবে তাদের মধ্যে চাম্বলের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফজল কাদের চৌধুরীর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন চিকিৎসক।  

ফজল কাদেরের বড় ছেলে মুনতাসির মাহামুদ বাবু বাংলানিউজকে বলেন, আমার ছোটবোন এইচএসসি পরীক্ষার্থী হওয়ায় পড়াশুনা শেষ করে রাতে দেরি খাওয়া-দাওয়া করে। রাত সাড়ে দশটায় বাড়িতে থাকা বাকি পাচঁজন খাওয়া-দাওয়া করার পরেই অসুস্থ হয়ে পড়ে। বাবা অসুস্থ হয়ে পড়লে বাঁশখালীতে হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে হঠাৎ মাও অসুস্থ হয়ে পড়ে। এর কিছুক্ষণ পরে বোন, বোনের কন্যাশিশু ও গৃহকর্মী অসুস্থ হয়ে পড়েন। অবস্থা খারাপ হলে সবাইকে হাসপাতালে ভর্তি করা হয়। পরে বাবা ও বোনের মেয়ের অবস্থা সংকটাপন্ন হলে রোববার ভোরে চট্টগ্রাম নগরের একটি বেসকারি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ভর্তির বাবাকে আইসিইউতে নেওয়া হয়। অন্যদিকে বোনের মেয়েকে বেডে চিকিৎসা দেওয়া হচ্ছে।  

এদিকে একই রাতে ফজল কাদের চৌধুরীর বাড়িতে চুরির ঘটনাও  ঘটেছে বলে জানায় পরিবারটি।  

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দিন বাংলানিউজকে বলেন, খাবারে বিষক্রিয়ার হয়েছে না অন্য কোনো কারণে হয়েছে সেটা তদন্ত করা হচ্ছে। ঘরে চুরি হয়েছে কিনা সেটা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থলে পরিদর্শন করা হয়েছে। এখনো থানায় কোনো মামলা হয়নি।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।