ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভারী বর্ষণে থৈ থৈ পানি, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তীব্র যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ভারী বর্ষণে থৈ থৈ পানি, চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে তীব্র যানজট

চট্টগ্রাম: ভারী বর্ষণে সড়ক ডুবে যাওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ অংশে প্রায় তিনকিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।  

মঙ্গলাবার (৮ আগস্ট) দুপুরে বাংলানিউজকে এ তথ্য জানিয়েছেন দোহাজারী হাইওয়ে থানার ওসি খান মোহাম্মন ইরফান।

 

তিনি জানান, মঙ্গলবার ভোর থেকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ কসাইপাড়া এলাকায় পানির নিচে সড়ক তলিয়ে যাওয়াতে যান চলাচল ব্যাহত হচ্ছে। ফলে এছাড়া গাছবাড়িয়া এলাকা থেকে বাগিচার হাট পর্যন্ত প্রায় তিন কিলোমিটারের মত যানজট দেখা দিয়েছে।

এতে চট্টগ্রাম-কক্সবাজার ও বান্দরবান সড়কে যান চলাচল ব্যাহত হচ্ছে। বড় গাড়িগুলো ধীরগতিতে চললে ছোট যান চলাচল করতে পারছে না। পানি কমলে পরিস্থিতি স্বাভাবিক হবে।

স্থানীয়রা জানিয়েছে, চন্দনাইশ উপজেলার হাসিমপুর কসাইপাড়া এলাকা, সাতকানিয়ার কেরানিহাট এলাকা, হাসমত আলী শিকদারের দোকান ও লোহাগাড়ার বারআউলিয়া ডিগ্রি কলেজের সামনে দিয়ে বন্যার পানি প্রবাহিত হওয়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। রাস্তায় আটকে পড়েছে কয়েকশ যানবাহন। এছাড়াও দস্তিদারহাট এলাকা পানির নিচে তলিয়ে যাওয়ায় পার্বত্য জেলা বান্দরবানের সঙ্গে চট্টগ্রামসহ সারা দেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

এদিকে বন্যার পানিতে চন্দনাইশ ও সাতকানিয়া উপজেলার কয়েক হাজার হেক্টর ফসলি জমি তলিয়ে গেছে। পুকুর ডুবে চলে গেছে কয়েকশত পুকুরের মাছ। শত শত বাড়িঘরে পানি ঢুকে পড়ায় মানুষজন মানবেতর জীবন যাপন করছেন স্থানীয়রা। শতাধিক নলকূপ ডুবে যাওয়ায় বিশুদ্ধ পানির তীব্র সংকট দেখা দিয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, আগস্ট ০৮, ২০২৩
এমআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।