ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিদ্যুৎহীন চট্টগ্রামের ৮ উপজেলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
বিদ্যুৎহীন চট্টগ্রামের ৮ উপজেলা ভারি বর্ষণে সৃষ্ট বন্যার কবলে হাটহাজারীর মাদারসা ইউনিয়নে বাসা-বাড়িতে নেই বিদ্যুৎ। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: টানা ভারি বৃষ্টিপাত আর পাহাড়ি ঢলে চট্টগ্রামের ৮ উপজেলায় বিদ্যুৎ খুঁটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। যার কারণে এসব এলাকায় বন্ধ রয়েছে বিদ্যুৎ সরবরাহ।

অন্ধকাচ্ছন্ন হয়ে দুর্ভোগে পড়েছেন লাখো মানুষ।

কোথাও হাঁটু সমান, আবার কোথাও কোমর সমান পানি উঠেছে চট্টগ্রামের এসব উপজেলায়।

বন্ধ রয়েছে যান চলাচল।  

চট্টগ্রাম পল্লীবিদ্যুৎ সমিতি পটিয়া-১ এর সিনিয়র জেনারেল ম্যানেজার আবু বক্কর সিদ্দিক বাংলানিউজকে বলেন, ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে এবং দমকা বাতাসে প্রায় অর্ধশতাধিক খুঁটি ভেঙে পড়েছে। এ ছাড়াও অন্তত তিন শতাধিক স্পটে বিদ্যুৎ সরবরাহ লাইনের তার ছিঁড়ে বিদ্যুৎ সরবরাহ মারাত্মক ব্যাহত হয়েছে। এ কারণে দক্ষিণ চট্টগ্রামের প্রায় ছয় লাখ বিদ্যুৎ গ্রাহকের মধ্যে অন্তত লাখো গ্রাহক বিদ্যুৎবিহীন রয়েছে।

তিনি আরও বলেন, ক্ষতিগ্রস্ত বিদ্যুৎ সরবরাহ লাইন মেরামতের কাজ চলছে। ঝড়ের কারণে বৈদ্যুতিক খুঁটি ভেঙে গেছে। এখনও অনেক স্থানেই বিদ্যুৎ নেই।

পটিয়া উপজেলার কেলিশহর, হাইদগাঁও, আশিয়া, কাশিয়াইশ, জিরি, কোলাগাঁও, হাবিলাসদ্বীপ, খরনা, ছনহরা, ভাটিখাইন, কচুয়াই ইউনিয়নসহ বেশ কিছু এলাকায় টানা বৃষ্টি আর ঝড়ে গাছপালা ও ব্যাপক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। ঝড়ের কবলে পড়ে বৈদ্যুতিক খুঁটি ও তার ছিঁড়ে যাওয়ায় এসব এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

কেলিশহর ইউনিয়নের মোরশেদ আলম বলেন, আমাদের এলাকায় গত ৩৬ ঘণ্টা ধরে একটানা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। ফলে মানুষের স্বাভাবিক জীবনযাপন ব্যহত হচ্ছে।  

এছাড়াও বিদ্যুৎহীন রয়েছে, সাতকানিয়া, লোহাগাড়া, চন্দনাইশ, বাঁশখালীর কয়েকটি এলাকা, বোয়ালখালী, রাঙ্গুনিয়া, রাউজান, হাটহাজারীর ও আনোয়ারার কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।