ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যাদুর্গত মানুষের পাশে বিজিবি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
বন্যাদুর্গত মানুষের পাশে বিজিবি ...

চট্টগ্রাম: সাতকানিয়ার বায়তুল ইজ্জতে অবস্থিত বিজিবির প্রশিক্ষণ প্রতিষ্ঠান বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের (বিজিটিসিএন্ডসি) উদ্যোগে বন্যা ও পাহাড় ধসে ক্ষতিগ্রস্ত মানুষদের উদ্ধার, ত্রাণ সামগ্রী ও শুকনা খাবার এবং বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করা হয়েছে।  

বুধবার (৯ আগস্ট) সকাল থেকে বিজিটিসিএন্ডসির উদ্যোগে ভারী বর্ষণের কারণে সৃষ্ট জলাবদ্ধতা ও বন্যায় যোগাযোগ বিচ্ছিন্ন বান্দরবানে আটকে পড়া অসহায় ও দুর্গত মানুষদের উদ্ধার করে বিজিবির জলযান ও গাড়ি দিয়ে নিরাপদে পৌঁছে দেওয়া হয়।

সেইসঙ্গে বিজিটিসিএন্ডসির দুর্গত এলাকার ১০০টি অসহায় পরিবারকে ত্রাণ সামগ্রী এবং শতাধিক মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।  

অন্যদিকে সাতকানিয়া বর্ডার গার্ড হাসপাতালের একটি মেডিক্যাল টিম দুই শতাসধিক দুর্গত মানুষকে চিকিৎসাসেবা প্রদানসহ বিনামূল্যে ঔষধ ও খাবার স্যালাইন বিতরণ করে।

এছাড়াও বিজিবির জলযান ও গাড়ি ব্যবহার করে বান্দরবান সেনাবাহিনীতে কর্মরত ওয়ারেন্ট অফিসারের বাবার লাশ গন্তব্যস্থলে পৌঁছে দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।