ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জলাবদ্ধতা নিরসনে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
জলাবদ্ধতা নিরসনে খালের অবৈধ স্থাপনা উচ্ছেদ  ...

চট্টগ্রাম: বোয়ালখালীতে জলাবদ্ধতা নিরসনে খালের ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন।

শুক্রবার (১১ আগস্ট) সকালে উপজেলার শাকপুরা কোদালা খালে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন।

এর আগে বৃহস্পতিবারও দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত এ অভিযান চলে।

ইউএনও মোহাম্মদ মামুন বাংলানিউজকে বলেন, শাকপুরা কোদালা খালের একটি অংশ অবৈধভাবে ভরাট করে দোকান নির্মাণ করেন কয়েকজন ব্যক্তি।

এসব দোকান তারা ভাড়াও দেন। এতে খালের পানি প্রবাহ পুরোপুরি বন্ধ হয়ে গেছে। গত কয়েকদিনের বৃষ্টিতে শাকপুরা ইউনিয়নের ৬, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড এলাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। অবৈধ স্থাপনা উচ্ছেদ ও জলাবদ্ধতা নিরসনে খালের ভরাট অংশ পুনঃখনন করা হয়েছে।  

অভিযানকালে উপস্থিত ছিলেন শাকপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল মান্নান মোনাফ, ইউপি সদস্য মো.কফিল, সম্ভু চৌধুরী, মোজাম্মেল হক মানিক, মো.ছাদেক, অনুপ দাশ, মো.হেলাল ও উপ-সহকারী ভূমি কর্মকর্তা মো.খোরশেদ।

এর আগে বৃহস্পতিবার কধুরখীলের বিস্তীর্ণ এলাকায় জলাবদ্ধতা নিরসনে অভিযান পরিচালনা করে কধুরখীল কৈবর্ত্যখালের মাঝে নির্মিত পাকা দেয়াল ও জনদুর্ভোগ সৃষ্টিকারী পোপাদিয়ার আলী আহমদ কমিশনার সড়কের দুই প্রান্তের প্রতিবন্ধক পিলার অপসারণ করেন ইউএনও।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩ 
বিই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।