ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি ছাত্রদলের ৫ সদস্যের কমিটি, ৩ জনের অসন্তোষ 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
চবি ছাত্রদলের ৫ সদস্যের কমিটি, ৩ জনের অসন্তোষ  সভাপতি ও সাধারণ সম্পাদক

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রদলের ৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন মহসীন এবং সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান।

শুক্রবার (১১ আগস্ট) সন্ধ্যায় ছাত্রদলের কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ কমিটি ঘোষণা করা হয়।

নব মনোনীত সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন মহসীন চবির রাজনীতি বিজ্ঞান বিভাগের ২০০৮-০৯ সেশনের সাবেক শিক্ষার্থী।

সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল নোমান একই বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এছাড়া সিনিয়র সহসভাপতি পদে অর্থনীতি বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের মামুনুর রশিদ মামুন, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ইতিহাস বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের মো. ইয়াসিন এবং সাংগঠনিক সম্পাদক পদে দর্শন বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের সাজ্জাদ হোসেন হৃদয় মনোনীত হয়েছেন।

কমিটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন সাধারণ সম্পাদক, সিনিয়র সহসভাপতি ও সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক পদ পাওয়া তিন নেতা।  

সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান বলেন, আমি সভাপতি পদপ্রার্থী ছিলাম। আমার ত্যাগ এবং কাজকে যথাযথ মূল্যায়ন করা হয়নি। আমার চেয়ে ভালো কাউকে সভাপতি করলেও মেনে নিতে পারতাম।

সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক মো. ইয়াসিন বলেন, মাঠে-ময়দানে না থাকা নেতা তদবিরের মাধ্যমে সভাপতি হয়ে গেছেন। আমরা লিখিতভাবে এ বিষয়ে প্রতিবাদ জানাবো।

সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন মহসীনকে বলেন, একটা কমিটি দেওয়ার আগে সবকিছু যাচাই-বাছাই করেই দেওয়া হয়। এ কমিটিও তার ব্যতিক্রম নয়। আমাদের যে দায়িত্ব দেওয়া হয়েছে তা পালনের সর্বোচ্চ চেষ্টা করবো।

সাংগঠনিক সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় বলেন, বিগত বছরগুলোর মধ্যে সবচেয়ে ভালো কমিটি হয়েছে এবার। সিনিয়ররা পদ পেয়েছেন। জনগণের ভোটাধিকার ফিরিয়ে আনার জন্য সারাদেশে যে আন্দোলন চলছে তা বেগবান করার জন্য কাজ করে যাবো আমরা।

এর আগে গত বছরের ১১ নভেম্বর চবি ছাত্রদলের ২৪৩ সদস্যের কমিটি বিলুপ্ত ঘোষণা করেছে কেন্দ্রীয় সংসদ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।