ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বন্যাকবলিত দুর্গম জনপদে পৌঁছাল পুলিশের সহায়তা 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
বন্যাকবলিত দুর্গম জনপদে পৌঁছাল পুলিশের সহায়তা 

চট্টগ্রাম: সাতকানিয়ায় থানার দুর্গম এলাকায় ত্রাণ বিতরণ করেছে পুলিশ।  

শনিবার (১২ আগস্ট) উপজেলার নলুয়া ইউনিয়নের বিল্লা পাড়া ও আশেপাশের এলাকায় পুলিশের ব্যক্তিগত উদ্যোগে বিভিন্ন পরিবারকে এ সহায়তা দেওয়া হয়।

এসময় ত্রাণ পেয়ে স্থানীয়রা পুলিশের প্রতি কৃতজ্ঞতা জানান।  

সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইয়াসির আরাফাত বলেন, নলুয়া ইউনিয়নের ওই এলাকায় মোবাইল নেটওয়ার্ক নেই।

ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। তাই সীমিত পরিসরে ত্রাণ দেওয়ার ক্ষেত্রে আমরা এ ধরনের এলাকা বেছে নিচ্ছি। শনিবার আমরা সাতকানিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. শিবলী নোমানের নেতৃত্বে সেখানে পৌঁছে একটি টিম ত্রাণ বিলি করেছি। দুর্গম এলাকায় আমাদের ত্রাণ তৎপরতা অব্যাহত থাকবে।

টানা ভারী বর্ষণ এবং পাহাড়ি ঢলে চট্টগ্রামের সাতকানিয়া লোহাগাড়া ও চন্দনাইশ এলাকায় ভয়াবহ বন্যা হয়। মঙ্গলবার (৮ আগস্ট) থেকে বৃহস্পতিবার (১০ আগস্ট) টানা দিন তিন উপজেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়ে। এসময়ে পানিতে তলিয়ে তিন উপজেলায় ১৭ জনের মৃত্যু হয়। ভেসে যায় ফসলের খেত এবং মাছের প্রজেক্ট। স্রোতের তোড়ে সড়কের বিভিন্ন অংশ ভেসে যাওয়া এবং সড়কে বড় বড় গর্তের কারণে অনেকটাই ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। খাদ্য ও বিশুদ্ধ পানির সংকট চরম আকার ধারণ করছে বন্যা কবলিত এলাকায়।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩ 
এমআই/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।