ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দুর্যোগে সমন্বিতভাবে সবাইকে কাজ করতে হবে: বিভাগীয় কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩
দুর্যোগে সমন্বিতভাবে সবাইকে কাজ করতে হবে: বিভাগীয় কমিশনার ...

চট্টগ্রাম: বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম বলেছেন, দুর্যোগে সমন্বিতভাবে সবাইকে কাজ করতে হবে। কেউ যেন দুর্যোগকে সুযোগ হিসেবে কাজে লাগিয়ে সাধারণ মানুষকে কষ্ট না দেয়।

সোমবার (১৪ আগস্ট) সকালে সাতকানিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলার জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে বন্যায় ক্ষতিগ্রস্তদের পুনর্বাসন সংক্রান্ত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, সাতকানিয়া উপজেলার সাম্প্রতিক বন্যা পরিস্থিতি মোকাবিলায় সরকারের পক্ষ থেকে সব রকমের পদক্ষেপ নেওয়া হয়েছে।

 

চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন সাতকানিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ মোতালেব, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন চৌধুরী, সহ সভাপতি মাস্টার ফরিদ উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার শিবলী নোমান, সাতকানিয়া থানার অফিসার ইনচার্জ ইয়াসির আরাফাত, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানরা, সরকারি দপ্তরের কর্মকর্তা, সকল ইউনিয়নের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধাবৃন্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা।  

অনুষ্ঠানে জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, সাতকানিয়ার উপজেলা প্রশাসন, পুলিশ বাহিনী, সেনাবাহিনী, ফায়ার সার্ভিস, জনপ্রতিনিধি, বিত্তশালী ব্যক্তিবর্গ সকলকে এই আকস্মিক বন্যা মোকাবিলায় জনগণের পাশে থেকেছেন। আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি। এছাড়া বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট, কৃষি ক্ষেত, মাছের খামার ইত্যাদি দ্রুত সময়ে স্বাভাবিক করতে সরকারের উচ্চ পর্যায়ে কার্যকর যোগাযোগের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।  

সভায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা নিজ নিজ এলাকার ক্ষয়ক্ষতির চিত্র তুলে ধরে। পর্যাপ্ত ত্রাণ বরাদ্দের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। বীর মুক্তিযোদ্ধা প্রতিনিধি বন্যায় ক্ষতিগ্রস্ত বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিশেষ সহযোগিতার আশা ব্যক্ত করেন।

পরে সাতকানিয়া উপজেলা প্রশাসনের আয়োজনে ১৩নং বাজালিয়া ইউনিয়নের বড়দুয়ারাতে  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মানবিক সহায়তা কার্যক্রমে বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণ করেন বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।