ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিভিল সার্জনের শ্রদ্ধা 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সিভিল সার্জনের শ্রদ্ধা  ...

চট্টগ্রাম: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষে বিভিন্ন কর্মসূচির আয়োজন করেছে জেলা স্বাস্থ্য বিভাগ।  

মঙ্গলবার (১৫ আগস্ট) সকালে চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর নেতৃত্বে জেলা প্রশাসনের আয়োজিত শোক র‌্যালিতে অংশ নেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা ও কর্মচারীরা।

পরে শিল্পকলা একাডেমি চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।  

দিবসটি উপলক্ষে বিকেলে শহীদদের রুহের মাগফেরাত কামনা করে সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে পবিত্র খতমে কোরান, মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলের পর আলোচনা সভা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরীর সভাপতিত্বে ও জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়ার সঞ্চালনায়  সিভিল সার্জন কার্যালয়ের অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।  

আলোচনা সভায় স্বাগত বক্তব্য দেন ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি।  বক্তব্য দেন এমও সিএস ডা. মোহাম্মদ নওশাদ খান, মেডিক্যাল অফিসার কো-অর্ডিনেশন ডা. মোহাম্মদ নুরুল হায়দার, বক্ষব্যাধি ক্লিনিকের জুনিয়র কনসালটেন্ট ডা. মোস্তফা নুর মোরশেদ, মেডিক্যাল অফিসার ডা. আবদুল্লাহ-হির-রাফি অঝোর, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা থোয়াইনু মং মারমা, জেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. মশিহুর রহমান দেওয়ান, প্রধান সহকারী এসএম সাহেদুল ইসলাম, হিসাবরক্ষক নুরুল ইসলাম প্রমুখ।

সভাপতির বক্তব্যে সিভিল সার্জন বলেন, ৪৮ বছর আগে ১৯৭৫ সালের পনেরোই আগস্ট স্বাধীন বাংলার স্থপতি, মুক্তিযুদ্ধের মহানায়ক, বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের দেশি-বিদেশি চক্রান্তকারীদের মদদে এদেশের কিছু দুর্বৃত্ত নৃশংসভাবে হত্যা করে। পরিকল্পনাটা ছিল বঙ্গবন্ধুর পরিবারকে নিশ্চিহ্ন করা এবং এর মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতাকে লোপাট করা।  

বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।