ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতৃত্বের উজ্জ্বল দৃষ্টান্ত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বঙ্গবন্ধু ছিলেন আপসহীন নেতৃত্বের উজ্জ্বল দৃষ্টান্ত  ...

চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব ও জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন আপসহীন ও মানবতাবাদী নেতৃত্বের উজ্জ্বল দৃষ্টান্ত।  

মঙ্গলবার (১৫ আগস্ট) বিকেলে নগরের নন্দনকাননে চট্টগ্রাম লেডিস ওয়েলফেয়ার ক্লাব কর্তৃক বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকীতে  খতমে কোরআন ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন।

তানজিয়া রহমান বলেন, আজকের এই দিনটি ইতিহাসের একটি কালো অধ্যায়। ১৯৭৫ সালের পনেরোই আগস্ট জাতির পিতা স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা-স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে জঘন্য-নৃশংসভাবে হত্যা করে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারী স্বাধীনতাবিরোধী চক্র বাঙালি জাতীয়তাবাদকে সমূলে নির্মূল করতে চেয়েছিলো।

পৃথিবীর ইতিহাসে এমন নৃশংস হত্যাকাণ্ডের নজির আর নেই। বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি ঘাতক চক্র বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পরিবারবর্গকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করে। এ হত্যাকাণ্ডে বাদ যায়নি শিশুসহ অন্তঃসত্ত্বা নারীরাও।  

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপসহীন ও মানবতাবাদী নেতৃত্ব এ দেশের মুক্তিকামী মানুষের মনে স্বাধীনতার ঢেউ তুলেছিল। যার ফলশ্রুতিতে সর্বস্তরের জনতা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে নিজেদের জীবনবাজি রেখেছিল। বঙ্গবন্ধু আজও আন্তর্জাতিক পর্যায়ে মহান স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রনায়ক হিসেবে খ্যাত। বাংলা ভাষাকে বিশ্বের মঞ্চে অন্যতম শ্রেষ্ঠত্বের মর্যাদা এনে দিয়েছেন বঙ্গবন্ধু। তিনি সেই বিরল নেতা যিনি ধর্মমত নির্বিশেষে সব মানুষের মনে স্থান করে নিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালি জাতির কাছে অমর, অব্যয় ও চিরঞ্জীব হয়ে থাকবেন।

আজকের এই শোকের দিনে শোককে শক্তিতে পরিণত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী-পুরুষ সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের সহধর্মিণী  শারমিন আক্তার, লেডিস ওয়েলফেয়ার ক্লাবের সহ-সভাপতি  ও অতিরিক্ত জেলা প্রশাসকের (সার্বিক) সহধর্মিণী মিশকাত আফরিন, অতিরিক্ত জেলা প্রশাসকের (এলএ) সহধর্মিণী ফারজানা ইয়াসমিন, সেকুয়া জয়রীন, শারমিন সুলতানা সেতু, পিংকি ঢালী, মোছা. শ্রাবণী খাতুন, সঞ্চিতা কুন্ডু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২২০ ঘণ্টা, আগস্ট ১৫, ২০২৩
বিই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।