ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক উন্নত দেশকে ছাড়িয়ে যেতো’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
‘বঙ্গবন্ধু বেঁচে থাকলে বাংলাদেশ অনেক উন্নত দেশকে ছাড়িয়ে যেতো’ ...

চট্টগ্রাম: নানা আয়োজনে সাউদার্ন ইউনিভার্সিটিতে পালিত হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।  

মঙ্গলবার (১৫ আগস্ট) বায়েজিদ আরেফিন নগরের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো ব্যাজ ধারণ, মহান স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু বিষয়ক নাটিকা প্রদর্শন, খতমে কোরান, মিলাদ, দোয়া মাহফিলসহ বিশেষ আলোচনা সভা।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. শরীফ আশরাফউজ্জামানের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক প্রকৌশলী মো. মোজাম্মেল হক।

বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক এম মহিউদ্দিন চৌধুরী। স্বাগত বক্তা ছিলেন বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আবুল মনসুর চৌধুরী।  

এসময় বক্তারা বলেন, ১৫ আগস্ট বাংলাদেশের ইতিহাসের ঘৃণ্য ও নৃশংসতম হত্যাকাণ্ড কালিমালিপ্ত বেদনাবিধুর শোকের দিন কারণ এই দিনে আমরা হারিয়েছি মহান নেতাকে। তবে ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তাঁর স্থান রয়েছে বাংলাদেশের মানুষের হৃদয়ে। শোকের দিনে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে । যদি মহান এ নেতা বেঁচে থাকতেন তাহলে বাংলাদেশ অনেক উন্নত দেশকে আজ ছাড়িয়ে যেতো।  

উপস্থিত ছিলেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. শরীফুজ্জামান, কলা, সমাজবিজ্ঞান এবং আইন অনুষদের ডিন অধ্যাপক চৌধুরী মোহাম্মদ আলী, আইকিউএসি’র পরিচালক অধ্যাপক ড. মো. শওকতুল মেহের প্রমুখ।  

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।