ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

দেশের মুক্তিকামী মানুষের মনে স্বাধীনতার ঢেউ তুলেছিলেন বঙ্গবন্ধু 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
দেশের মুক্তিকামী মানুষের মনে স্বাধীনতার ঢেউ তুলেছিলেন বঙ্গবন্ধু 

চট্টগ্রাম: জেলা মহিলা ক্রীড়া সংস্থার সভানেত্রী তানজিয়া রহমান বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আপোষহীন ও মানবতাবাদী নেতৃত্ব এ দেশের মুক্তিকামী মানুষের মনে স্বাধীনতার ঢেউ তুলেছিল। যার ফলশ্রুতিতে সর্বস্তরের জনতা বঙ্গবন্ধুর আহ্বানে সাড়া দিয়ে মুক্তিযুদ্ধে নিজেদের জীবন বাজি রেখেছিলেন।

মঙ্গলবার (১৫ আগস্ট) রাতে এমএ আজিজ স্টেডিয়ামের সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম জেলা মহিলা ক্রীড়া সংস্থা আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

১৯৭৫ সালের ১৫ আগস্টের নির্মম রাতে শাহাদত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্যান্য সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে কোরআন খতম ও বিশেষ মোনাজাত করা হয়।

 
 
প্রধান অতিথির বক্তব্যে তানজিয়া রহমান বলেন, আজকের এই দিনটি ইতিহাসের একটি কালো অধ্যায়। ১৯৭৫ সালের ১৫ আগস্ট এই দিনে জাতির পিতা স্বাধীন সার্বভৌম বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা-স্থপতি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে দেশি-বিদেশি ষড়যন্ত্রকারী স্বাধীনতাবিরোধী চক্র বাঙালি জাতীয়তাবাদকে সমূলে নির্মূল করতে চেয়েছিলো। পৃথিবীর ইতিহাসে এমন নৃশংস হত্যাকান্ডের নজির আর নেই। বঙ্গবন্ধুকে হত্যার পাশাপাশি ঘাতক চক্র বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব, শেখ কামাল, শেখ জামাল ও শিশু শেখ রাসেলসহ পরিবারবর্গকে নির্মম ও নিষ্ঠুরভাবে হত্যা করে। এ হত্যাকাণ্ডে বাদ যায়নি শিশুসহ অন্তঃসত্ত্বা নারীরাও।  

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু আজও আন্তর্জাতিক পর্যায়ে মহান স্বপ্নদ্রষ্টা রাষ্ট্রনায়ক হিসেবে খ্যাত। বাংলা ভাষাকে বিশ্বের মঞ্চে অন্যতম শ্রেষ্ঠত্বের মর্যাদা এনে দিয়েছেন বঙ্গবন্ধু। তিনি সেই বিরল নেতা যিনি সকল ধর্মমত নির্বিশেষে সকল মানুষের মনে স্থান করে নিয়েছেন। জাতির পিতা বঙ্গবন্ধু বাঙালি জাতির কাছে অমর, অব্যয় ও চিরঞ্জীব হয়ে থাকবেন।  

তিনি বলেন, আজকের এই শোকের দিনে শোককে শক্তিতে পরিণত করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নারী-পুরুষ নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম জেলা পুলিশ সুপারের সহধর্মিণী ও সহ সভানেত্রী শারমিন আক্তার, মিশকাত আরেফিন, রেখা আলম চৌধুরী, স্মরনিকা চাকমা, সাজেদা নাসরীন, সাধারণ সম্পাদক রেজিয়া বেগম ছবি, সহ সম্পাদিকা মনোয়ারা আফরোজ, কোষাধ্যক্ষ কোহিনূর হোসাইন, সদস্যা অনন্তা বড়ুয়া, মেহের নিগার, জয়শ্রী সেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।