ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘টেস্ট অব অ্যানসাইন্টস’ চলছে পেনিনসুলায়

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
‘টেস্ট অব অ্যানসাইন্টস’ চলছে পেনিনসুলায় ...

চট্টগ্রাম: নগরের তারকা হোটেল দ্য পেনিনসুলা চিটাগাংয়ে শুরু হয়েছে সপ্তাহব্যাপী ‘টেস্ট অব অ্যানসাইন্টস’। মারমা ত্রিপুরাসহ পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর অথেনটিক এবং ঐতিহ্যবাহী সব খাবারের স্বাদ নিয়ে বৃহস্পতিবার (১৭ আগস্ট) এ খাদ্য উৎসবের উদ্বোধন হয়।

 

পেনিনসুলার জেনারেল ম্যানেজার সুমেধা গুণবর্ধন আনুষ্ঠানিকভাবে সপ্তাহব্যাপী খাদ্য উৎসবের উদ্বোধন করেন। এ সময় পেনিনসুলার বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান ও ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

পেনিনসুলা সব সময়ই অতিথিদের বিশ্বের বিভিন্ন দেশের ঐতিহ্যবাহী খাবারের স্বাদের সঙ্গে পরিচিতি করতে বৈচিত্র্যময় খাদ্য উৎসবের আয়োজন করে থাকে। এরই ধারাবাহিকতায় এবার পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর বিভিন্ন সম্প্রদায়ের বৈচিত্র্যময় খাবারের আয়োজন নিয়ে উৎসবের আয়োজন করেছে। উৎসবে পাহাড়ে উৎপাদিত মসলায় আন্তর্জাতিক শেফের তত্ত্বাবধানে অথেনটিক অ্যানসাইন্ট সংস্কৃতির বিচিত্র সব খাবারের আয়োজন রয়েছে। স্পাইসি ব্যাম্বু শুট সালাদ, শুটকি ভর্তা, কলাপাতায় মোড়ানো মাছ, মাটন ব্যাম্বু বিরিয়ানি, র‍্যাম্বো গুলাবজামুন ইত্যাদি বাহারি পদ রয়েছে।  

পেনিনসুলার লেভেল-৫ এ লেগুনা রেস্টুরেন্টে এক্সক্লুসিভ ডেজার্ট আইটেমসহ শতাধিক মেনুতে সাজানো রয়েছে খাদ্য উৎসবের বুফে সেটআপ। ৩ হাজার ২০০ টাকায় (অল ইনক্লুসিভ) এই স্পেশাল বুফে ডিনার উপভোগ করা যাবে। নির্দিষ্ট ব্যাংকের কার্ডধারীদের জন্য থাকবে ‘বাই ওয়ান গেট ওয়ান ফ্রি’ অফার।

উৎসব উপলক্ষে লেগুনা রেস্টুরেন্টকে অ্যানসাইন্ট ঐতিহ্য ও সাংস্কৃতির নানা অনুষঙ্গে সাজানো হয়েছে। বুধবার (২৩ আগস্ট) বিশেষায়িত এ খাদ্য উৎসব চলবে।  

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।