ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বোয়ালখালীতে বৃক্ষরোপণ ও চারা বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
বোয়ালখালীতে বৃক্ষরোপণ ও চারা বিতরণ

চট্টগ্রাম: বোয়ালখালীতে ব্যারিস্টার মনোয়ার ফাউন্ডেশনের অর্থায়নে ও চট্টগ্রাম সুহৃদের আয়োজনে উন্নতজাতের প্রায় দেড় হাজার আমগাছের চারা রোপণ ও বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন নাগরিক ফোরামের চেয়ারম্যান ব্যারিস্টার মনোয়ার হোসেন।  

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে চট্টগ্রাম সুহৃদের সভাপতি মির্জা ইমতিয়াজ শাওনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী প্রেস ক্লাবের সভাপতি সিরাজুল ইসলাম, বনি হাসান চক্ষু হাসপাতালের প্রতিষ্ঠাতা এমএ তালেব, বোয়ালখালী থানার এসআই কামাল, লেখক জাহেদ কায়সার, বোয়ালখালী নাগরিক ফোরামের সম্পাদক আকতার হোসেন প্রমুখ।

 

ব্যারিস্টার মনোয়ার বলেন, বৃক্ষ শুধু ফল দেয় তা-ই নয়, মাটির ক্ষয় রোধ করে, বন্যা প্রতিরোধ করে, ঝড় তুফানে বাধা দিয়ে জীবন ও সম্পদ রক্ষা করে। আবহাওয়া নিয়ন্ত্রণেও বৃক্ষের ভূমিকা অপরিসীম।

বৃক্ষ ছাড়া পৃথিবী মরুভূমিতে পরিণত হতো। বৃক্ষ অক্সিজেন সরবরাহ করে আমাদের বাঁচিয়ে রাখে। মানব সভ্যতা অটুট রাখতে আমাদের বেশি বেশি গাছ রোপণ ও এর পরিচর্যা করতে হবে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩ 
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।