ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি র‌্যাবের হাতে গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি র‌্যাবের হাতে গ্রেফতার

চট্টগ্রাম: রাঙ্গুনিয়ায় বড় ভাইয়ের শ্যালক হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আব্দুল কাদেরকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব-৭)।  

র‌্যাব-৭ জানিয়েছে, ২০০৬ সালে পারিবারিক বিরোধের জেরে আপন বড় ভাইয়ের শ্যালককে হত্যা করে আব্দুল কাদের।

পরে নিহতের পরিবার বাদি হয়ে আব্দুল কাদেরকে প্রধান আসামি ও পরিবারের আরও ৫ সদস্যকে আসামি করে রাঙ্গুনিয়া থানায় হত্যা মামলা দায়ের করা হয়। এই মামলার প্রধান আসামি আব্দুল কাদের আইনশৃংখলা বাহিনীর হাতে গ্রেফতার হয়ে ৬ বছর কারাগারে ছিল।
পরবর্তীতে জামিনে মুক্ত হয়ে এলাকা ছেড়ে আত্মগোপনে চলে যায়। দীর্ঘদিন পলাতক থাকায় আদালত আব্দুল কাদেরের অনুপস্থিতিতে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বাংলানিউজকে বলেন, যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার এড়াতে কর্ণফুলী থানার শাহমিরপুর এলাকায় অবস্থান করার গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার (২২ আগস্ট) রাতে অভিযান চালিয়ে আব্দুল কাদেরকে গ্রেফতার করা হয়। তাকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩ 
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।