ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে নানা অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
চট্টগ্রামে নানা অপরাধে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা  ...

চট্টগ্রাম: নগরে পণ্যের মূল্য তালিকা ও বিক্রয় মূল্যের অসঙ্গতিসহ নানা কারণে তিন প্রতিষ্ঠান থেকে ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় একজনকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

বুধবার (২৩ আগস্ট) সকাল থেকে বিকেল পর্যন্ত পিঁয়াজের অস্থিতিশীল বাজার নিয়ন্ত্রণে খাতুনগঞ্জে এ অভিযান পরিচালনা করেন সদর সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মাহমুদুল হাসান ও পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান।  

এ বিষয়ে পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, এ সময় কৃষি বিপণন অধিদফতরের লাইসেন্স না থাকা, পণ্যের মূল্য তালিকা ও বিক্রয় মূল্যের অসঙ্গতি এবং পাইকারদের ক্রয়রশিদ না থাকায় ৩টি প্রতিষ্ঠানকে কৃষি বিপণন আইন-২০১৮ এর ১৯(১)-ক ধারায় ৬০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এছাড়া একজন থেকে মুচলেকা নেওয়া হয়। ভবিষ্যতে পাইকারদের ক্রয়ের রশিদ সংরক্ষণ, মূল্য তালিকা সংরক্ষণ সহ সকল লাইসেন্স হালনাগাদকরণ ও প্রত্যেক প্রতিষ্ঠানে অগ্নি-নির্বাপণ ব্যবস্থা নিশ্চিতকরণে ব্যবসায়ীদের তাগিদ দেওয়া হয়।  

তিনি আরও বলেন, একশ্রেণির মধ্যস্বত্বভোগীদের দৌরাত্মে পেঁয়াজের বাজার কিছুটা অস্থিতিশীল রয়েছে। পেঁয়াজসহ অন্যান্য নিত্য-প্রয়োজনীয় জিনিসপত্রের দাম জনসাধারণের ক্রয়সীমার মধ্যে রাখতে প্রশাসনের এই অভিযান অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।