ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফ্লাইওভার পরিদর্শনে ট্রাফিক-চসিকের কর্মকর্তারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৬ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
ফ্লাইওভার পরিদর্শনে ট্রাফিক-চসিকের কর্মকর্তারা ...

চট্টগ্রাম: নগরের আখতারুজ্জামান ফ্লাইওভার দুর্ঘটনা মুক্ত এবং অধিকতর নিরাপদ চলাচলে কার্যক্রম গ্রহণ করতে পরিদর্শন করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক বিভাগ ও সিটি করপোরেশন ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বুধবার (২৩ আগস্ট) সিএমপির অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) আব্দুল মান্নান মিয়া, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) জয়নুল আবেদীন, চসিকের নির্বাহী প্রকৌশলী সিদ্দিকুর রহমান ও অন্যান্য কর্মকর্তারা এ পরিদর্শনে যান।

পরিদর্শন শেষে চসিকের কর্মকর্তাদের সঙ্গে এ বিষয়ে আলোচনা করেন সিএমপির ট্রাফিক বিভাগের কর্মকর্তারা। এ সময় দুর্বলতাগুলো চিহ্নিত করে উক্ত  স্থানগুলোকে অধিকতর নিরাপদ করার জন্য শীঘ্রই কার্যক্রম হাতে নেওয়ার জন্য চসিককে অনুরোধ করা হয়।

 

এসব পদক্ষেপের মধ্যে রয়েছে, পুরো ফ্লাইওভারকে সিসি ক্যামেরার আওতায় আনা, ফ্লাইওভারে যত্রতত্র বিদ্যমান  স্পিডব্রেকার গুলো অপসারণ করে প্রয়োজনে ঝিকঝাক স্থাপন কর অথবা সমান্তরাল করা, উল্টো পথে মোটরসাইকেল ও ছোট গাড়ি প্রবেশ যাতে না করতে পারে  সেজন্য ফ্লাইওভারে ওঠার মুখের অংশে অবিলম্বে মিড ডিভাইডার স্থাপন করা, ফ্লাইওভারে পর্যাপ্ত আলোর ব্যবস্থা করা, হাইওয়ে রোডের মতো ফ্লাইওভারের পাশে রাতের বেলা দৃষ্টিগোচর হবে এমন রং ব্যবহার, স্পিড ব্রেকারগুলোতে ইলুমিনেটিং কালার ব্যবহার, নগরের গুরুত্বপূর্ণ জিইসি মোরে স্থাপিত মিড আইল্যান্ডটি ছোট  করে গোল চত্বর আদলে করা এবং পাশাপাশি সেন্ট্রাল প্লাজায় দেয়ালে স্থাপিত ইলেকট্রনিক্স বিলবোর্ডগুলো সরিয়ে নেওয়া।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।