ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ফেসবুকে আপত্তিকর পোস্ট, চবি শিক্ষককে শোকজ

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
ফেসবুকে আপত্তিকর পোস্ট, চবি শিক্ষককে শোকজ মো. মাইদুল ইসলাম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট দেওয়ায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক মো. মাইদুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।  

বৃহস্পতিবার (২৪ আগস্ট) নোটিশের বিষয়টি নিশ্চিত করেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কেএম নুর আহমাদ।

এর আগে গতকাল বুধবার (২৩ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কেএম নুর আহমদ স্বাক্ষরিত ওই নোটিশে আগামী ১৫ দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে।

চিঠিতে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগ চেয়ে এবং তার সরকারের বিরুদ্ধে নানা কুৎসা রটনা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপত্তিকর পোস্ট দিয়েছেন।

এতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং তা বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা সংক্রান্ত বিধান পরিপন্থি। এ ব্যাপারে আপনার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে না, তা আগামী ১৫ কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য আদেশক্রমে আপনাকে অনুরোধ করা হলো।

এর আগে গত ৩০ জুলাই ফেসবুকে এ আপত্তিকর পোস্ট করেন মো. মাইদুল ইসলাম। এ বিষয়ে গত ২০ আগস্ট আইনি ব্যবস্থা নেওয়ার দাবি জানায় চবি শিক্ষক সমিতি।  

শিক্ষক মাইদুল ইসলাম বর্তমানে গবেষণার কাজে দেশের বাইরে থাকায় এ বিষয়ে বক্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, আগস্ট ২৪, ২০২৩
এমএ/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।