ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

প্রবাসী ইউসুফ হত্যা মামলার ২ আসামি গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
প্রবাসী ইউসুফ হত্যা মামলার ২ আসামি গ্রেফতার ...

চট্টগ্রাম: রাঙ্গুনিয়া উপজেলার রাজানগর ইউনিয়নের প্রবাসী মোহাম্মদ ইউসুফ আলী (৪৫) হত্যা মামলার দুই আসামিকে গ্রেফতার করেছে র‌্যাব-৭।  

গ্রেফতারকৃতরা হলেন- বগাবিল এলাকার মৃত নবীর হোসেন এলাকার মো.আলী আকবর (৪৩) ও মোহাম্মদ আয়ুব আলী খানের ছেলে তৈয়বুর রহমান টিপু (২৮)।

 

র‌্যাব জানিয়েছে, ২০২১ সালের ১ নভেম্বর রাঙ্গুনিয়ার রাজানগর ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে মেম্বার প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন বর্তমান মেম্বার তৈয়ব ও আজগর আলী।

নির্বাচনে আজগর আলী পরাজিত হন। এ কারণেই আজগর আলীর মনে ক্ষোভ সৃষ্টি হয় এবং তৈয়ব মেম্বারের সঙ্গে শত্রুতা বাড়তে থাকে। এই ক্ষোভ থেকে আজগর আলী তৈয়ব মেম্বারের ওপর বেশ কয়েকবার হামলা করেন। সর্বশেষ তৈয়ব মেম্বারের প্রবাসী ভাই ইউসুফ আলীর ওপর হামলা চালিয়ে তাকে নির্মমভাবে হত্যা করা হয়।

ঘটনার দিন ২০২২ সালের ২ ফেব্রুয়ারি স্থানীয় রানিরহাট বাজার থেকে বাড়ি ফিরছিলেন প্রবাসী ইউসুফ। তিনি বগাবিল ব্রিজের কাছে পৌঁছাতেই ঘাতকরা তার ওপর হামলে পড়ে। ধারালো অস্ত্র দিয়ে ইউসুফের হাত-পা, মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর জখম করে। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করেন। অবস্থার অবনতি হলে তাকে চট্টগ্রামের কয়েকটি বেসরকারি হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেওয়া হয়। চিকিৎসাধীন অবস্থায় ১২ ফেব্রুয়ারি ভোর ৫টায় ইউসুফ মারা যান। হামলার ঘটনার পর ৬ ফেব্রুয়ারি ইউসুফের স্ত্রী বাদী হয়ে রাঙ্গুনিয়া থানায় মারধর ও নির্যাতনের মামলা দায়ের করেন। ইউসুফ মারা যাওয়ার পর এটিকে হত্যা মামলা হিসেবে তদন্ত শুরু করে পুলিশ।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বাংলানিউজকে বলেন, প্রবাসী মোহাম্মদ ইউসুফ আলী হত্যা মামলায় দুই আসামিকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৫ আগস্ট) বিকেল পৌনে তিনটার দিকে ইপিজেড থানা এলাকা থেকে তৈয়বুর রহমান টিপুকে গ্রেফতার করা হয়। একইদিন সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে নগরের চাঁদগাও থানা এলাকা থেকে আলী আকবরকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার দুইজনই ইউসুফ আলী হত্যায় সরাসরি সম্পৃক্ত ছিলো বলে স্বীকার করেছে। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।