ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অপশক্তির মিথ্যাচারের দাঁতভাঙা জবাব দিতে হবে: নাছির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
অপশক্তির মিথ্যাচারের দাঁতভাঙা জবাব দিতে হবে: নাছির বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: দেশি-বিদেশি অপশক্তির মিথ্যাচারের দাঁতভাঙা জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ডবলমুরিং থানা আওয়ামী লীগ আয়োজিত ডাল্লার মাঠ সিংগাপুর মার্কেট চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, একজন সুদখোর নোবেল বিজয়ীর বিদেশি ঘনিষ্ঠ বন্ধু-বান্ধবীরা তার ওপর অবিচার হচ্ছে বলে এবং আগামী সংসদ নির্বাচন নিয়ে প্রধানমন্ত্রীর কাছে অযাচিতভাবে একটি চিঠি দিয়েছেন। তারা নিজেদের বিশ্বনেতা দাবি করেছেন।

যে কজনের নাম পত্রিকায় এসেছে, তারা অধিকাংশই কথিত বিশ্বনেতা হলেও নাম গোত্রহীন। এই চিঠিও বাংলাদেশের বিরুদ্ধে আরেকটি ষড়যন্ত্র। আমরা বুঝতে পারছি বাংলাদেশ ও দক্ষিণ-পূর্ব এশিয়ার তৎসংলগ্ন উপকূলবর্তী সাগর-মহাসাগরে ঘাঁটি তৈরি করে প্রতিপক্ষের ওপর হামলার লক্ষ্য নির্ধারণ করে আধিপত্য প্রতিষ্ঠার লক্ষ্যে পাঁয়তারা চালাচ্ছে একটি পরাক্রমশালী দেশ। এজন্য তারা বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় একটি তাবেদার সরকার চায়। এজন্যই তারা ঈর্ষাকাতর হয়ে আমাদের সরকার প্রধানের বিরুদ্ধে মিথ্যাচার করছে।  

নগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, বিএনপি চায় তাদের ফর্মুলা ও বিদেশি প্রেসক্রিপশন অনুযায়ী অংশগ্রহণমূলক নির্বাচন। অর্থাৎ তাদের পছন্দসই কাঠামো অনুযায়ী তারা ক্ষমতায় যেতে চায়। এই জোর করে ক্ষমতায় যাবার প্রবণতা অসাংবিধানিক ও ফ্যাসিবাদী চরিত্রের বহিঃপ্রকাশ। এদেশে ফ্যাসিবাদের উত্থান ঘটিয়েছিল বিএনপি জামায়াত জোট সরকার। ২০০১ সালের পর বিএনপি জামায়াতের নিষ্ঠুর অভিজ্ঞতা জনগণের আছে। জনগণ সেই কালো অধ্যায়ে ফিরে যেতে চায় না। এটাই বিএনপির ভয়। তাই তারা সংঘাতের পথ বেছে নিয়েছে।  

ডবলমুরিং থানা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক দোস্ত মোহাম্মদের সভাপতিত্বে ও আব্দুল্লাহ আল ইব্রাহিম, সেলিম রেজা ও জাফরুল হায়দার সবুজের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দীন আহমেদ চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, তথ্য ও গবেষণা সম্পাদক চন্দন ধর, শিল্প ও বাণিজ্য সম্পাদক মাহবুবুল হক মিয়া, চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চু, কার্যনির্বাহী সদস্য নজরুল ইসলাম বাহাদুর, ওয়ার্ড আওয়ামী লীগের সৈয়দ মোহাম্মদ জাকারিয়া ও ইদ্রিস কাজেমী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।