ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়: ডা. শাহাদাত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৩ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়: ডা. শাহাদাত ...

চট্টগ্রাম: নগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, বিদ্যুতের কুইক রেন্টালের নামে লুটপাট করে সংসদে আবার এর দায়মুক্তি আইন করেছে, যাতে তাদের বিচার করতে না পারে।

সবকিছু জায়েজ করার জন্য তারা সংবিধান কাটাকাটি করতে পারে।

সংবিধান এখন শুধু তত্ত্বাবধায়ক সরকারের জন্য সীমাবদ্ধ। আমরা বলতে চাই, সংবিধানের সুস্পষ্টভাবে লেখা আছে দেশের সংকটকালে রাষ্ট্রপতি চাইলে সংসদ ভেঙে দিলে সংসদ সদস্যদের আর কোনো কাজ থাকবে না।
স্বয়ংক্রিয়ভাবে মন্ত্রিসভা ভেঙে যাবে। তখন নতুন মন্ত্রিসভা গঠন করতে পারে। একটি অন্তর্বর্তীকালীন সরকার সংবিধানের মধ্য দিয়ে সৃষ্টি হতে পারে। কিন্তু আওয়ামী লীগ গায়ের জোরে ক্ষমতায় থাকতে চায়।

মঙ্গলবার (২৯ আগস্ট) বিকেলে নাসিমন ভবনস্থ দলীয় কার্যালয়ের মাঠে আগামী ১ সেপ্টেম্বর বিএনপির ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি সফল করার লক্ষ্যে নগর বিএনপির প্রস্তুতি সভায় এসব কথা বলেন তিনি।

শুক্রবার বিকেল তিনটায় কাজীর দেউড়ি নূর আহম্মেদ সড়ক থেকে শুরু হওয়া বিএনপির র‍্যালি ও শনিবার বিকেলে সমাদর কমিউনিটি সেন্টারে নগর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভা সফল করার আহবান জানান ডা. শাহাদাত।  

নগর বিএনপির সদস্যসচিব আবুল হাসেম বক্কর বলেন, দেশের এক কঠিন সময়ে আমরা বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি। শত বাধা বিপত্তি, চড়াই উতরাই পেরিয়ে বিএনপি আজ জনগণের শক্তি, জনগণের দল হিসেবে সারা বিশ্বের কাছে পরিচিত পেয়েছে।

নগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য মো. কামরুল ইসলামের পরিচালনায় উপস্থিত ছিলেন নগর বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক এমএ আজিজ, যুগ্ম আহবায়ক সৈয়দ আজম উদ্দীন, এসএম সাইফুল আলম, শফিকুর রহমান স্বপন, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, ইসকান্দর মির্জা, আবদুল মান্নান, আহবায়ক কমিটির সদস্য মন্জুর আলম চৌধুরী মন্জু, নগর যুবদলের সভাপতি মোশাররফ হোসেন দিপ্তী, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম ও সদস্যসচিব শরিফুল ইসলাম তুহিন প্রমুখ।  

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।