ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

এক যুগ আগের অস্ত্র মামলায় আসামির ৭ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এক যুগ আগের অস্ত্র মামলায় আসামির ৭ বছর কারাদণ্ড ...

চট্টগ্রাম: প্রায় এক যুগ আগে নগরের কোতোয়ালী থানাধীন উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে রাস্তা থেকে একটি বন্দুক ও গুলি উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় মো.আলমগীর (৩২) নামের এক যুবককে ৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বৃহস্পতিবার (৩১ আগস্ট) চট্টগ্রাম মহানগর প্রথম অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত মো.আলমগীর বোয়ালখালী উপজেলার খরনদ্বীপ এলাকার মৃত নবী আহম্মেদের ছেলে।  

অতিরিক্ত মহানগর পিপি অ্যাডভোকেট কানু রাম শর্মা বাংলানিউজকে বলেন, অস্ত্র মামলায় পাঁচজন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি মো.আলমগীরকে সাত বছর কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

আসামি জামিনে গিয়ে পলাতক রয়েছে। তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০১০ সালের ২১ নভেম্বর সিআরবি তিন রাস্তায় মোড় উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সামনে একটি বন্দুক ও গুলিসহ আলমগীরকে গ্রেফতার করে পুলিশ। এ ঘটনায় তৎকালীন থানার এসআই সদীপ কুমার বিশ্বাস বাদী হয়ে মামলা করেন। মামলার তদন্ত শেষে ২০১১ সালে ২৬ জানুয়ারি আদালতে অভিযোগ পত্র দেন। ২০১২ সালের ১১ জানুয়ারি আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেওয়া হয়।  

বাংলাদেশ সময়: ১৩৩৬ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।