ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

স্বাধীন বিচারব্যবস্থায় বিশ্বনেতাদের হস্তক্ষেপ একটি আন্তর্জাতিক অপরাধ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
স্বাধীন বিচারব্যবস্থায় বিশ্বনেতাদের হস্তক্ষেপ একটি আন্তর্জাতিক অপরাধ ...

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, ১৬০ জন কথিত বিশ্বনেতা বিবৃতি দিয়ে ড. ইউনুসের স্বার্থ রক্ষায় মামলা স্থগিত করার কথা বললেও এই মামলা সরকার দায়ের করেনি। মামলাটি করেছেন ড. ইউনুসের পরিচালনাধীন প্রতিষ্ঠানের শ্রমিক কর্মচারীরা শ্রম আদালতে।

তাদের অভিযোগ ড. ইউনুস শ্রমিক-কর্মচারীদের ন্যায্য পাওনা ২৫ কোটি টাকার বেশি অর্থ প্রদান না করে সেগুলো আত্মসাৎ করেছেন। ড. ইউনুসের অপরাধ ধামাচাপা দেওয়ার জন্য একটি চিহ্নিত আন্তর্জাতিক কুচক্রী মহল বাংলাদেশের স্বাধীন বিচার বিভাগ, বিচারালয় ও শ্রম আইনের বিরুদ্ধে অনৈতিক ও অযাচিত হস্তক্ষেপ করেছে।
এইটাও একটি বড় ধরনের আন্তর্জাতিক অপরাধ।  

শুক্রবার (১ সেপ্টেম্বর) বিকেলে বঙ্গবন্ধুর ৪৮তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বায়েজিদ থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।  

তিনি আরও বলেন, কথিত পরাক্রমশালী দেশ কুটনৈতিক শিষ্টাচার লঙ্ঘন করে যদি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলায় এবং স্বাধীনতা ও সার্বভৌমত্বকে আঘাত করার অপচেষ্টা চালায় তাহলে তাদের বিরুদ্ধে পাল্টা ব্যবস্থা নেয়াটা অপরিহার্য হয়ে পড়ে।  

বায়েজিদ থানা আওয়ামী লীগের সহ সভাপতি আব্দুল নবী লেদুর সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাঈনুদ্দীনের সঞ্চালনায় অনুষ্ঠিত শোক সভায় প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

এতে আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, চট্টগ্রাম ১০ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু।

সভামঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, ত্রাণ সমাজকল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের, উপ প্রচার সম্পাদক শহীদুল আলম, নির্বাহী সদস্য নেছার উদ্দিন আহমেদ মঞ্জু প্রমুখ।  

সভার শুরুতে ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ শাহাদাত বরণকারী শহীদের রুহের মাগফেরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।