ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াজেদের শাহাদতবার্ষিকী পালিত

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াজেদের শাহাদতবার্ষিকী পালিত ...

চট্টগ্রাম: মহান মুক্তিযুদ্ধে শহীদ আবদুল ওয়াজেদের শাহাদত বার্ষিকী উপলক্ষে সম্প্রতি বিভিন্ন কর্মসূচির আয়োজন করে সামাজিক সংগঠন দি পিপলস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন।

এর মধ্যে ছিল বোয়ালখালী থানায় শহীদ ওয়াজেদ স্মৃতি চত্ত্বরে ও স্বাধীনতার স্মৃতিস্তম্ভে পুস্পমাল্য অর্পণ।

 স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারবর্গ এবং শহীদ আবদুল ওয়াজেদের আত্মার মাগফেরাতের উদ্দেশ্যে পবিত্র কোরআন খতম, দোয়া ও মিলাদ মাহফিল, রচনা প্রতিযোগিতা এবং স্মরণ সভা।   

অনুষ্ঠানের প্রারম্ভে স্বাগত বক্তব্য দেন সাউদার্ন ইউনিভার্সিটি বাংলাদেশ এর ব্যবসায় প্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ হাসান।

তিনি বলেন, শহীদ আবদুল ওয়াজেদ একজন অকুতোভয় সাহসী বীর মুক্তিযোদ্ধা। যিনি স্বাধীন ও সার্বভৌম দেশ গড়ার প্রত্যয়ে নিজের জীবন আত্ম উৎসর্গ করেছেন ১৯৭১ সালের স্বাধীনতা সংগ্রামে।  

শহীদ আবদুল ওয়াজেদের ছোট বোন মোছাম্মৎ জেবুন্নেছা বলেন, পরাধীনতার শিকল থেকে দেশকে রক্ষার জন্য শহীদ আবদুল ওয়াজেদ সেদিন বোয়ালখালী থানার পাকিস্তানি ও রাজাকারদের হেড কোয়ার্টার আক্রমণের পরিকল্পনা করতে গিয়ে শত্রুর গ্রেনেডের আঘাতে রক্তাক্ত হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এ সময় তার সহযোদ্ধারা তাঁকে নিয়ে যেতে চাইলে সে বলে উঠেন তোমরা চলে যাও এবং পরবতীর্তে রাজাকার বাহিনী তাঁকে পাকিস্তান জিন্দাবাদ বলতে বললে সে অপেক্ষা না করে বলে উঠেন জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।  

স্মরণ সভায় আরও বক্তব্য দেন সংগঠনের কার্যকরী পরিষদের আহ্বায়ক সাইফুর রহমান বাহার, শহীদ পরিবারের সদস্য বীর মুক্তিযোদ্ধা আবদুল মান্নান, চরন্দ্বীপ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান বাবর।  

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০২৩
পিডি/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।