ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

জাতিসত্তার অস্তিত্ব রক্ষায় ৭১ এর মতো আরেকটি বিজয় দরকার 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
জাতিসত্তার অস্তিত্ব রক্ষায় ৭১ এর মতো আরেকটি বিজয় দরকার 

চট্টগ্রাম: মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বলতে লজ্জা হয় আমাদের দেশের কথিত সুশীল সমাজ তাদের বুদ্ধি বিবেক বিদেশীদের হাতে সমর্পন করেছেন। যেই ব্যক্তিটি নোবেল বিজয়ের খেতাব পেয়েছেন সেই লোকটি মুক্তিযুদ্ধকে স্বীকার করেন না।

এই মানুষটি বুদ্ধি বিবেকসহ সবকিছুই জাতীয় রাষ্ট্রের বিরুদ্ধে ক্ষুদ্র ঋণ সহায়তার নামে গরীবদের ফাঁদে ফেলে তাদের জান-মাল কেড়ে নিয়েছেন। এমনকি সরকারের বিধিবদ্ধ প্রতিষ্ঠান গ্রামীণ ব্যাংকের এমডি থাকা অবস্থায় সরকারি খাত থেকে বেতন নিয়েও বিলিয়ন বিলিয়ন ডলার বিদেশে বিনিয়োগ করে ব্যবসা করেছেন।
 

শনিবার (২ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে পাঁচলাইশ থানা আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

সরকারি নিয়ম অনুযায়ী একটি ব্যাংকে ষাটোর্ধ্ব ব্যক্তি এমডি হতে পারেন না জানিয়ে আ.জ.ম. নাছির উদ্দীন বলেন, তারপরও ষাট বছর পেরিয়ে যাবার পরও আরো ১০ বছর তিনি এমডি ছিলেন। তাকে এই পদ থেকে সরানো হলে তিনি সরকারের বিরুদ্ধে আদালতে মামলা ঠুকেছিলেন। ওই মামলায়ও তিনি হেরেছেন। তারপর আমেরিকা ও বিশ্বব্যাংকের পদলোহন করে এমডি পদ ভিক্ষা চেয়েছিলেন। তাতেও তিনি সফল হন নি। তিনি প্রমাণ করেছেন বাংলাদেশকে কেউ দাবীয়ে রাখতে পারবে না।  

তিনি বলেন,  আগামী জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের নীলনকশা নসাৎ করার জন্য নৌকার বিজয় নিশ্চিত করে মানুষের দ্বারে দ্বারে গিয়ে জানান দিতে হবে ৭১ এর মতো আরেকটি বিজয় অর্জিত না হলে বাঙালি জাতিসত্তার অস্তিত্ব মুছে যাবে।


মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেন, ১৯৭১ সালের পরাজিত শক্তি এবং তাদের আন্তর্জাতিক মুরব্বীরা আবারো মাঠে নেমেছে। এই অবস্থায় দ্বিধাহীন চিন্তে বলতে চাই আগামী দ্বাদশ জাতীয় সংসদ যেকোনভাবে বাধাগ্রস্থ হলে সেজন্য দায়ী দেশীয় ও আন্তর্জাতিক শক্তির তাবেদারদের বিতারিত করা হবে।  

মহানগর কৃষি বিষয়ক সম্পাদক আহমেদুর রহমান সিদ্দিকীর সভাপতিত্বে, রফিউল হায়দার রফি ও এস.এম. বাবলুর সঞ্চালনায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি  আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী, ত্রাণ সমাজ কল্যাণ সম্পাদক হাজী মো. হোসেন, উপ প্রচার সম্পাদক শহীদুল আলম, নির্বাহী সদস্য সৈয়দ আমিনুল হক ও সাইফুদ্দিন খালেদ বাহার প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এমআর/টিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।