ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

নকল জুস তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
নকল জুস তৈরির কারখানায় অভিযান, গ্রেফতার ২

চট্টগ্রাম: নগরের বায়েজিদ বোস্তামী থানার সামাদপুর জাঙ্গাল পাড়া অবৈধভাবে গড়ে তোলা নকল জুস কারখানায় অভিযান চালিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগ।  অভিযানে ২৫ হাজার ২০০ বোতল নকল লিচি জুস এবং জুস তৈরির বিভিন্ন উপকরণসহ ২ জনকে গ্রেফতার করেছে

শনিবার (২ সেপ্টেম্বর) রাত সোয়া ১২টার দিকে এভারফ্রেশ এগ্রো এন্ড ডেইরী কারখানা থেকে তাদের গ্রেফতার করা হয়।

 

গ্রেফতাররা হলো, প্রতিষ্টানটির ম্যানেজার মো.শফিকুল ইসলাম (২৯) ও কর্মচারী মো.শফিকুর রহমান (২২)।

মহানগর গোয়েন্দা (বন্দর ও পশ্চিম) বিভাগের উপ কমিশনার মোহাম্মদ আলী হোসেন বাংলানিউজকে বলেন, সরকারি নীতিমালা উপেক্ষা করে অবৈধভাবে গড়ে তোলা নকল জুস তৈরি করে বাজারজাত করে আসছিল।

গোপন সংবাদের ভিত্তিতে শনিবার রাতে অভিযান চালিয়ে কারখানা ম্যানেজার ও কর্মচারীকে গ্রেফতার করা হয়েছে। কারখানার মালিক পলাতক রয়েছে। এ সময় তৈরি করা ২৫ হাজার ২০০ বোতল নকল লিচি জুস এবং জুস তৈরির বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে।  

তিনি আরও বলেন, কারখানাটিতে প্রায় তিন বছর যাবত পানি, চিনি এবং বিভিন্ন ধরনের ক্যামিকেল দিয়ে নকল জুস তৈরি করে আসছিল। প্রতিষ্ঠানটি কোনো ধরনের সরকারি অনুমতির কাগজপত্র আমাদের দেখাতে পারিনি। কিছুদিন আগেও কারখানাটিতে জরিমানা করা হয়েছিল। কারখানার মালিক ও গ্রেফতারদের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামী থানায় মামলা করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।