ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
চট্টগ্রাম দক্ষিণ জেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

চট্টগ্রাম: চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের দুই সদস্য বিশিষ্ট আংশিক কমিটি ঘোষণার প্রায় নয় মাস পর পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়েছে। ৭৫ সদস্যের এই কমিটিতে চট্টগ্রাম দক্ষিণের আট উপজেলার আওয়ামী লীগের নেতারা স্থান পেয়েছেন।

সোমবার (৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এই কমিটির অনুমোদন দেন। এতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষর করেছেন।

 

চট্টগ্রাম দক্ষিণ জেলার পূর্ণাঙ্গ কমিটিতে সভাপতি পদে রয়েছেন, মোতাহেরুল ইসলাম চৌধুরী এবং সাধারণ সম্পাদক পদে মফিজুর রহমান। সহ সভাপতি এস এস আবুল কালাম, আবুল কালাম চৌধুরী, মোহাম্মদ ইদ্রিস, হাবিবুর রহমান, আবু সুফিয়ান, শাহজাদা মহিউদ্দিন, মুজিবুর রহমান সিআইপি, অ্যাডভোকেট মুজিবুল হক, মো. কাশেম, মো. নাসির উদ্দিন, আইয়ুব আলী।

যুগ্ম সাধারণ সম্পাদক পদে প্রদীপ কুমার দাশ, অ্যাডভোকেট জহির উদ্দিন, মোসলেহ উদ্দিন মনসুর।

আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মির্জা কছির উদ্দিন, কৃষি ও সমবায় সম্পাদক পদে গোলাম ফারুক ডলার, তথ্য ও গবেষণা সম্পাদক পদে আবদুল কাদের সুজন, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদকে মো. আবদুর রহিম, দপ্তর সম্পাদক বিজয় কুমার বড়ুয়া, ধর্ম বিষয়ক সম্পাদক মাহবুবুর রহমান শিবলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক নুরুল আবছার চৌধুরী প্রমুখ।

এর আগে ২০২২ সালের ১২ ডিসেম্বর নগরের এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম মাঠে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের হয়। একইদিন সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি পদে প্রয়াত মোছলেম উদ্দিন আহমদ এমপি ও সাধারণ সম্পাদক পদে মফিজুর রহমান পুনরায় নির্বাচিত হয়েছেন বলে নাম ঘোষণা করেন। মোছলেম উদ্দিন আহমদের মৃত্যুর পর চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পান মোতাহেরুল ইসলাম চৌধুরী। এর প্রায় নয় মাস পর চট্টগ্রাম দক্ষিণের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হলো।

পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান বাংলানিউজকে বলেন, কমিটিতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় সক্ষম নেতৃত্ব নিয়ে আসার চেষ্টা করেছি। বৃহত্তরভাবে আওয়ামী লীগের লক্ষ্য যাঁরা পূরণ করতে পারবেন, তাঁদের আমরা কমিটিতে নিয়ে এসেছি। যারা দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের জন্য ত্যাগ স্বীকার করেছেন, তাদের মূল্যায়ণ করার করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।