ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৫ বছর আগের ফেনসিডিলের মামলায় ২ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
১৫ বছর আগের ফেনসিডিলের মামলায় ২ জনের কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: ১৫ বছর আগে নগরের হালিশহর থানার ছোটপুল মুন্সী পাড়া থেকে ৩৭৫ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় ২ জনকে সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। তারা রেজাউল করিম প্রকাশ ডাইল করিম ও কুমিল্লা জেলার চান্দিনা থানার কুটুম্বপুর রজ্জব আলী মহুরীর বাড়ির আব্দুস ছামাদের ছেলে মো. গিয়াস উদ্দীন (৪৭)।

 

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর প্রথম অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এই রায় দেন।

রাষ্ট্রপক্ষের কৌঁসুলি অ্যাডভোকেট কানু রাম শর্মা বাংলানিউজকে বলেন, ১৫ বছর আগে ছোটপুল মুন্সী পাড়া থেকে ৩৭৫ বোতল ফেনসিডিল উদ্ধারের মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি রেজাউল করিম প্রকাশ ডাইল করিম ও মো. গিয়াস উদ্দীনকে ৭ বছরের কারাদণ্ড পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রায়ের সময় আসামি রেজাউল করিম আদালতে উপস্থিত ছিল। তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। গিয়াস পলাতক, তার বিরুদ্ধে সাজা পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার নথি থেকে জানা যায়, ২০০৮ সালের ২৮ জুলাই নগরের হালিশহর থানার ছোটপুল মুন্সী পাড়া নাছির প্রকাশ ছোট্ট মিয়ার গ্যারেজের সামনে থেকে মাইক্রোবাস চালক মো. গিয়াস উদ্দীনকে ৩৭৫ বোতল ফেনসিডিলসহ গ্রেফতার করে র‌্যাব-৭। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন  উপপরিদর্শক (এসআই) মো. এনামুল হক বাদী হয়ে হালিশহর থানায় মামলা করেন। পুলিশ তদন্ত শেষে তৎকালীন হালিশহর থানার এসআই মো. আরিফুল আমিন ২০০৮ সালের ১৫ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেন। ২০০৯ সালের ৯ জুন আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।  

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।