ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

সাত লাখ ইয়াবা উদ্ধার মামলায় ৭ জনের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
সাত লাখ ইয়াবা উদ্ধার মামলায় ৭ জনের কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: নগরের পতেঙ্গা কয়লার ডিপো থেকে সাত লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ৭ আসামিকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও জরিমানা করেছেন আদালত।  

মঙ্গলবার (৫ সেপ্টেম্বর) পঞ্চম অতিরিক্ত চট্টগ্রাম মহানগর দায়রা জজ নারগিস আক্তারের আদালত এ রায় দেন।

 

আদালতের বেঞ্চ সহকারী ফরিদ আহমেদ বাংলানিউজকে বলেন, সাক্ষীর সাক্ষ্য প্রমাণে ইয়াবা মামলায় অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি  নবী হোসেন, মো. ইছহাক, মো. শরীফ হোসেন, মো. ফারুক হোসেন, নুরুল আমিনকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছর বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। অন্য আসামি ফারুক হোসেনকে ১৫ বছর সশ্রম কারাদণ্ড, ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১ বছর বিনাশ্রম ও আসামি সাকের হোসেনকে ৫ বছরের কারাদণ্ড, ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৬ সালের ২৯ নভেম্বর নগরের পতেঙ্গা ১১ নম্বর কয়লার ডিপো পয়েন্টে একটি ট্রলার থেকে ৭ লাখ ইয়াবা উদ্ধার করে র‌্যাব-৭। এ সময় সাতজনকে গ্রেফতার করা হয়। এই ঘটনায় র‍্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. টিটু গাজী বাদী হয়ে নগরের পতেঙ্গা থানায় মামলা করেন। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ২০২০ সালের ২০ জুলাই আদালতে অভিযোগপত্র দেওয়া হয়। ২০২০ সালের ১৩ ডিসেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলায় ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।