ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অপহৃত শিশুকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
অপহৃত শিশুকে বাবা-মায়ের কোলে ফিরিয়ে দিলো পুলিশ 

চট্টগ্রাম: নগরের চান্দগাঁও থানার পশ্চিম মোহরার কুলাপাড়া রুহুল আমিনের বাড়ি সামনে থেকে সাড়ে তিন বছরের শিশু আব্দুল্লাহকে অপহরণ করা হয়েছিল। অপহরণের দুইদিন পর আব্দুল্লাহকে বাবা-মায়ের কোলে তুলে দিলেন নগরের চান্দঁগাও থানা পুলিশ।

আব্দুল্লাহ, একই এলাকার দুবাই প্রবাসী মাহবুব আলমের ছেলে।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাঁচলাইশ জোন সহকারী পুলিশ কমিশনার মো. আরিফ হোসেন বাংলানিউজকে বলেন, বাসার সামনে থেকে গত ৪ সেপ্টেম্বর শিশু আব্দুল্লাহকে অপরহণ করা হয়।

শিশুর মা থানায় মামলা করলে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে শিশুকে উদ্ধারে অভিযান চালানো হয়। আব্দুল্লাহকে উদ্ধার করতে একাধিক টিমে ভাগ হয়ে কাজ করে পুলিশ।  

তিনি আরও বলেন, সিসিটিভি ফুটেজে আব্দুল্লাহ বোরকা নিকাবে আবৃত এক নারীর পিছু পিছু হাঁটছে। বোরকা পরিহিত ওই নারীই কৌশলে আব্দুল্লাহকে অপহরণ করেছে বলে ধারণা করা হচ্ছে। বুধবার দুপুরের দিকে নগরের ষোলশহর পুলিশ বক্সের সামনে শিশু আব্দুল্লাহকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। পুলিশের তৎপরতায় ভয় পেয়ে অপহরণকারী নিজেই শিশুটিকে রেখে গেছে বলেই ধারণা করছি।  

চাঁন্দগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. খাইরুল ইসলাম বাংলানিউজকে বলেন, পুলিশের তৎপরতার কারণে গ্রেফতার এড়াতে অপহরণকারী আব্দুল্লাহকে ফেলে চলে যায়। আমরা শিশুটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করা হয়েছে। অপহরণকারীকে ধরতে আমাদের অভিযান অব্যাহত আছে।

এদিকে আব্দুল্লার বাবা মাহবুব আলমের দুবাই থেকে সকাল সাড়ে সাতটায় চট্টগ্রামে পৌঁছেন। তিনি বলেন, সাড়ে তিন বছরের আমার শিশুকে অপহরণ করা হয়েছে। আমার কোনো শত্রু নেই। ছেলে অপহরণ হয়েছে শুনে বুধবার দেশে চলে এসেছি। আমার ছেলে ফিরে পেয়ে আল্লাহর কাছে হাজারো শুকরিয়া। ছেলেকে পেয়ে এখন আমি অনেক খুশি। একজন অসহায় বাবা-মায়ের পাশে এভাবে দাঁড়ানোর জন্য পুলিশের প্রতি অনেক কৃতজ্ঞতা জানাই।  

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।