ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

`শ্রীকৃষ্ণের আদর্শ ধারণে হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব'

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
`শ্রীকৃষ্ণের আদর্শ ধারণে হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব'

চট্টগ্রাম: হিন্দুধর্মের মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মতিথি জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা করেছে হিন্দু ডক্টরস অ্যাসোসিয়েশন চট্টগ্রাম। সেইসঙ্গে  নগরেচেরাগি পাহাড় এবং কোতোয়ালী মোড়ে স্থাপিত দুটি চিকিৎসা বুথ থেকে জন্মাষ্টমীর শোভাযাত্রায় অংশ নেxয়া শতাধিক নারী পুরুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়।

 

বুধবার (৬ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) পুরাতন অ্যাকাডেমিক ভবনের সামনে থেকে মঙ্গল শোভাযাত্রা শুরু হয়ে নগরের প্রবর্তক মোড়ে বেলুন উড়ানোর মধ্য দিয়ে দু'দিনব্যাপী কর্মসূচির শুরু হয়।  

 অ্যাসোসিয়েশনের সভাপতি অধ্যাপক ডা. প্রদীপ কুমার দত্ত ও সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. সুযত পালের নেতৃত্বে সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যরা শোভাযাত্রায় অংশ নেন।

শোভাযাত্রাটি চমেক হাসপাতালের প্রধান ফটক হয়ে প্রবর্তক মোড় ঘুরে নগরীর চকবাজার, রহমতগঞ্জ ও জেএমসেন হলের সামনে দিয়ে চেরাগি পাহাড়ে স্থাপিত চিকিৎসা বুথে এসে শেষ হয়।  
 
শোভাযাত্রা শেষে এক সংক্ষিপ্ত সভায়া বক্তারা বলেন, দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য মানবপ্রেম প্রচারের উদ্দেশ্যে সাড়ে পাঁচ হাজার বছর আগে ভগবান শ্রীকৃষ্ণের আর্বিভাব হয়েছিল। শ্রীকৃষ্ণের আদর্শ ধারণ করতে পারলেই হানাহানিমুক্ত বিশ্ব গড়ে তোলা সম্ভব।

 এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডা. দুলাল দাশ, অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ, অধ্যাপক ডা. শিব শংকর সাহা, অধ্যাপক ডা. রজত কুমার বিশ্বাস, অধ্যাপক ডা. চন্দন কুমার দাশ, অধ্যাপক ডা. সুভাষ মজুমদার, অধ্যাপক ডা. ধনঞ্জয় মজুমদার, অধ্যাপক ডা. জয়ব্রত দাশ, অধ্যাপক ডা. শিউলি মজুমদার, অধ্যাপক ডা. প্রদীপ কায়স্থগীর। দু’দিন ব্যাপী এই কর্মসূচির সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন ডা. অসীম চৌধুরী, ডা. সীমান্ত ওয়াদ্দাদার, ডা. সাগর চৌধুরী, ডা. দিলীপ চৌধুরী,  ডা. পীযুষ মজুমদার, ডা. অঞ্জন বল ও ডা. দেবাঙ্কুর সরকার প্রাচী।  
 
কর্মসূচির দ্বিতীয় দিন বৃহস্পতিবার (৭ আগস্ট) নগরের একটি রেস্টুরেন্টে একটি বৈজ্ঞানিক সেমিনার অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।