ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চসিকের স্বাস্থ্য বিভাগ ঢেলে সাজাচ্ছি: মেয়র রেজাউল

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
চসিকের স্বাস্থ্য বিভাগ ঢেলে সাজাচ্ছি: মেয়র রেজাউল

চট্টগ্রাম: নগরে জনস্বাস্থ্যের মান বাড়াতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগ ঢেলে সাজানো হচ্ছে বলে মন্তব্য করেছেন মেয়র বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) চসিকের চিকিৎসক সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, বাংলাদেশের একমাত্র সিটি করপোরেশন হিসেবে আমরা স্বাস্থ্য ও শিক্ষা সেবা দিয়ে থাকি।

মেয়র হিসেবে দায়িত্ব নেওয়ার পরপরই স্বাস্থ্য বিভাগ ঢেলে সাজানোর পদক্ষেপ নিয়েছি।  

করোনা মহামারি, টিকা কার্যক্রম ও সাম্প্রতিক ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবিলায় চসিকের স্বাস্থ্য বিভাগ গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে।

ইতোমধ্যে চিকিৎসকদের স্থায়ী করার উদ্যোগ নেওয়া হয়েছে। আমার লক্ষ্য চসিকের স্বাস্থ্য বিভাগকে আধুনিকায়ন ও সম্প্রসারণ করা।

সভাপতির বক্তব্যে চসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী বলেন, চট্টগ্রামের স্বাস্থ্যসেবায় চসিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখলেও অনেক চিকিৎসকের চাকরি স্থায়ী না হওয়ায় মেধাবী চিকিৎসকরা চসিকে যোগ দিচ্ছেন না বা যোগ দিলেও চাকরি ছেড়ে চলে যাচ্ছেন। আর যারা আছেন তারাও হীনমন্যতায় ভুগছেন। তিনি অস্থায়ী চিকিৎসকদের চাকরি স্থায়ীকরণের আহ্বান জানান।  

এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র মোহাম্মদ গিয়াস উদ্দিন, আফরোজা  কালাম, কাউন্সিলর জাফরুল হায়দার সবুজ, আবদুস সালাম মাসুম, নুরুল আমীন, নুরুল আমিন মিয়া, এসরারুল হক, প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, মেয়রের একান্ত সচিব মো. আবুল হাশেম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।