ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চা বোর্ডের লাইসেন্স, ট্রেডমার্ক না থাকায় প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
চা বোর্ডের লাইসেন্স, ট্রেডমার্ক না থাকায় প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

চট্টগ্রাম: চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স, বিএসটিআই অনুমোদন না থাকা এবং অনুমোদহীন ব্র্যান্ড ও প্যাকেট ব্যবহার করে চা ব্যবসা পরিচালনা করায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত প্রিমিও অ্যাগ্রো অ্যান্ড কনজ্যুমারকে প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।  

নগরের আকবরশাহ এলাকায় বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) চা বোর্ডের ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ নির্দেশনা দেওয়া হয়।

অভিযানকালে এসএস ট্রেডার্সে ১২টি প্রতিষ্ঠানের চায়ের প্যাকেট জব্দও করা হয়েছে।  

প্রিমিও অ্যাগ্রো অ্যান্ড কনজ্যুমার বিএসটিআইর অনুমোদন এবং চা বোর্ডের ব্লেন্ডার লাইসেন্স ছাড়াই ক্যালভিন ব্লাক টি এবং ক্যালভিন স্পেশাল টি নামে চা বিক্রি করার প্রমাণ পায় ভ্রাম্যমাণ আদালত।

এসএস ট্রেডার্সে ১২টি প্রতিষ্ঠানের রঙিন প্যাকেট পাওয়া যায়। প্রতিষ্ঠানটির মালিক জানান, তিনি বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্ডারের ভিত্তিতে এসব প্যাকেট তৈরি করে সাপ্লাই করেন। তবে তিনি কোনো ওয়ার্ক অর্ডার বা বৈধ কাগজপত্র দেখাতে পারেননি। প্রতিষ্ঠানটিকে আগামী সোমবার সব বৈধ কাগজপত্র চা বোর্ডে দাখিল করতে নির্দেশ দেওয়া হয়েছে।  

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন এ অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, চট্টগ্রামের বিভিন্ন এলাকায় কিছু অসাধু ব্যবসায়ী চা বোর্ডের লাইসেন্স ছাড়া দীর্ঘদিন অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।

চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান ও ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা অভিযানে অংশ নেন।  

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।