ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

বিশ্ব ফিজিওথেরাপি দিবসের র‌্যালি শুক্রবার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২৩
বিশ্ব ফিজিওথেরাপি দিবসের র‌্যালি শুক্রবার

চট্টগ্রাম: প্রতিবছর ৮ সেপ্টেম্বর পালিত হয় বিশ্ব ফিজিওথেরাপি দিবস। ১৯৯৬ সালে ওয়ার্ল্ড কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি ৮ সেপ্টেম্বরকে বিশ্ব ফিজিওথেরাপি দিবস ঘোষণার পর থেকে দিবসটি পালিত হচ্ছে।

এ বছর দিবসের প্রতিপাদ্য হলো ‘অস্টিওআর্থ্র্রাইটিস চিকিৎসায় ফিজিওথেরাপি সবচেয়ে কার্যকরী চিকিৎসা পদ্ধতি’।

বিশ্ব ফিজিওথেরাপি দিবস উপলক্ষে শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকাল ১০টায় চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে থেকে একটি র‌্যালি বের হবে।

বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের উদ্যোগে এ র‌্যালি বের হবে। বেলা ১১টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের এস রহমান হলে বিশ্ব ফিজিওথেরাপি দিবসের আলোচনা সভা হবে।  

বাংলাদেশ ফিজিক্যাল থেরাপি অ্যাসোসিয়েশন চট্টগ্রাম বিভাগের সভাপতি ও  চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের ফিজিওথেরাপিস্ট ডা. মো. কামরুজ্জামান পিটি বলেন, সাধারণ মানুষকে সচেতন করার লক্ষ্যে ১৯৯৬ সালে ওয়ার্ল্ড কনফেডারেশন ফর ফিজিক্যাল থেরাপি ৮ সেপ্টেম্বরকে বিশ্ব ফিজিওথেরাপি দিবস হিসেবে ঘোষণা করে। এরপর থেকে বিশ্বের বিভিন্ন দেশের মতো বাংলাদেশেও দিবসটি পালিত হচ্ছে। বন্দরনগরী চট্টগ্রামেও আমরা নানা আয়োজনে বিশ্ব ফিজিওথেরাপি দিবস পালনের উদ্যোগ নিয়েছি।

তিনি র‌্যালি ও আলোচনা সভায় অংশ নিতে সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।