ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চবি’র ৩ শিক্ষার্থীকে আইসিইউতে স্থানান্তর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
চবি’র ৩ শিক্ষার্থীকে আইসিইউতে স্থানান্তর ...

চট্টগ্রাম: শাটল ট্রেনের ছাদে বসে ক্যাম্পাসে যাওয়ার সময় গাছের সঙ্গে ধাক্কা লেগে আহত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ৩ শিক্ষার্থীকে চমেক হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়েছে।

শুক্রবার (৮ সেপ্টেম্বর) সকালে তাদের শারীরিক অবস্থার অবনতি হলে নিউরোসার্জারি ওয়ার্ড থেকে আইসিইউতে নেওয়া হয়।

তারা হলেন- আমজাদ হোসেন সোহাগ, খলিলুর রহমান এবং অংসইনু মারমা।  

এছাড়া নিউরোসার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন তাইজুল ইসলাম, আবু সাইদ, সান আহমেদ, রাফসান ও আসলাম।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক (এসআই) নুরুল আলম আশেক বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বটতলী স্টেশন থেকে ছেড়ে আসা রাত সাড়ে ৮টার ক্যাম্পাসগামী শাটল ট্রেন চৌধুরীহাট এলাকায় এলে এ দুর্ঘটনা ঘটে। ট্রেনের ছাদে হেলে পড়া গাছের সঙ্গে লেগে অন্তত ১৯ জন শিক্ষার্থী আহত হন। এদের মধ্যে ১৬ জনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  

এ ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেন। এ ছাড়া ভাঙচুর করা হয় শিক্ষক ক্লাব, ২৪টি বাস, ১টি মোটরসাইকেল, ১৫টি প্রাইভেট কার ও মাইক্রোবাস।  

চবি প্রক্টর নূরুল আজিম সিকদার সাংবাদিকদের বলেন, ‘আমাদের অনেক শিক্ষক চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে অবস্থান করছেন। যাদের সিটিস্ক্যান প্রয়োজন, তাদের সিটিস্ক্যান করা হচ্ছে। যাদের ওষুধ দরকার, তাদের ওষুধ কিনে দেওয়া হচ্ছে। যারা আহত হয়েছেন, আমরা তাদের জন্য দুঃখিত, মর্মাহত। এটা অনাকাঙ্ক্ষিত ঘটনা। শিক্ষার্থীরা যাতে ছাদে না ওঠেন, সেজন্য রেলের বগি বাড়াতে আমরা উদ্যোগ গ্রহণ করবো’।

বাংলাদেশ সময়: ১৪০০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।