ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

হাসপাতালে চিকিৎসা নেওয়া সেই বানরটি মারা গেছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
হাসপাতালে চিকিৎসা নেওয়া সেই বানরটি মারা গেছে ফাইল ছবি

চট্টগ্রাম: শরীর ঝলসে যাওয়ায় যন্ত্রণাকাতর যে বানরটি সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তিনদিন ধরে চিকিৎসা নিয়েছিল, সেটি মারা গেছে।

শুক্রবার (৮ সেপ্টম্বর) বেলা পৌনে ১টায় চট্টগ্রাম বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ কার্যালয়ে বানরটির মৃত্যু হয়।

বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা দীপান্বিতা ভট্টাচার্য জানান, চট্টগ্রাম ভেটেরিনারি ও অ্যানিমেল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) ভেটেরিনারি হাসপাতালের চিকিৎসা শেষে বানরটিকে তাঁদের কাছে হস্তান্তর করা হয়। তাঁরা বানরটিকে সুস্থ করে তুলতে সব ধরনের চেষ্টাই করেছেন।

কিন্তু  বৃহস্পতিবার দুপুর থেকে হঠাৎ খাওয়া বন্ধ করে দেয় এবং দুর্বল হয়ে পড়ে। বানরটিকে ফের সিভাসু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসা শেষে রাতে নিয়ে আসা হয় এবং চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী তরল খাবার খাওয়ানো হয়। দুপুরে বানরটি মারা গেছে। মরদেহ বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কার্যালয়ের ভেতরে মাটিচাপা দেওয়া হবে।

>>>তিনদিন ধরে হাসপাতালে আসছে আহত বানর

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।