ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

তিন টন পচা চা ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
তিন টন পচা চা ধ্বংস করলো ভ্রাম্যমাণ আদালত ...

চট্টগ্রাম: সীতাকুণ্ড উপজেলার বানুর বাজার এলাকায় আছিব ব্রাদার্সের গুদামে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়ে ৩ হাজার কেজি (৩ টন) মেয়াদোত্তীর্ণ দুর্গন্ধযুক্ত পচা চা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। পরে সীতাকুণ্ড পৌরসভার ময়লার ভাগাড়ে স্থানীয় লোকজনের উপস্থিতিতে এসব চা ধ্বংস করে চা বোর্ড।

 

অভিযানকালে ৭০ বস্তা লেবেলবিহীন চা জব্দ করে ভ্রাম্যমাণ আদালত। বস্তার গায়ে চায়ের মেয়াদ, কোন বাগানের চা, কোন নিলামে কেনা হয়েছে, কীভাবে কেনা হয়েছে কিছুই উল্লেখ ছিল না।

 

বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন ভ্রাম্যমাণ আদালতের অভিযানে নেতৃত্ব দেন।  

এ বিষয়ে মোহাম্মাদ রুহুল আমীন বলেন, আছিব ব্রাদার্সের বিরুদ্ধে ভালো চায়ের বস্তায় নিম্নমানের চা সংরক্ষণ ও ব্যবসায়ীদের মাধ্যমে ভোক্তা পর্যায়ে ছড়িয়ে দেওয়ার অভিযোগের প্রমাণ পেয়েছে আদালত। এসব অসাধু ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

বাংলাদেশ চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান ও ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা অভিযানে অংশ নেন।  

এর আগে রোববার প্রতিষ্ঠানটিতে অভিযানে চালিয়ে প্রায় দেড় হাজার কেজি পচা চা ধ্বংস করা হয়।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২৩
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।