ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ইয়াবার মামলায় কাভার্ডভ্যান চালক-সহকারীর যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ইয়াবার মামলায় কাভার্ডভ্যান চালক-সহকারীর যাবজ্জীবন

চট্টগ্রাম: কর্ণফুলী থানার শাহ আমানত সেতু এলাকা থেকে ৩৮ হাজার উদ্ধারের মামলায় কাভার্ডভ্যান চালক ও তার সহকারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত।  

বুধবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রামের চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এই রায় দেন।

 

কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, নোয়াখালী জেলার বেগমগঞ্জ থানার শরীফপুর গ্রামের মৃত বিল্লাল মিয়ার ছেলে রুবেল মিয়া ও একই গ্রামের আব্দুল মান্নানের ছেলে মো. ইউনুছ।  

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী ওমর ফুয়াদ।

মামলার নথি থেকে জানা যায়, কর্ণফুলী থানার শাহ আমানত সেতু সংলগ্ন টোল প্লাজায় ২০২০ সালের ১১ ডিসেম্বর একটি কাভার্ডভ্যান থামায় পুলিশের টহল দল। ওই কাভার্ড ভ্যানের চালক রুবেল মিয়া ও সহকারী ইউনুছকে জিজ্ঞাসাবাদের পর তাদের দেxয়া তথ্যের ভিত্তিতে কাভার্ডভ্যানের কেবিন থেকে একটি ব্যাগে ৩৮ হাজার ৮০ পিস ইয়াবা পাওয়া যায়। ২০২১ সালের ২৯ এপ্রিল তদন্ত শেষে এ মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ।  

চট্টগ্রাম মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মোহাম্মদ আবু জাফর বাংলানিউজকে বলেন, ইয়াবার মামলায় ৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় রুবেল মিয়া ও মো.ইউনুছকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা  অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। পরে তাদের সাজা পরোয়ানা মূলে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এমআই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।