ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আলোর পথ দেখাতে হবে’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
‘পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে আলোর পথ দেখাতে হবে’

চট্টগ্রাম: জাতীয় বেসরকারি উন্নয়ন সংস্থা বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটির সহযোগী চট্টগ্রাম বিভাগীয় বন্ধু মিডিয়া ফোরামের সভা বুধবার (১৩ সেপ্টেম্বর) নগরের একটি হোটেলে অনুষ্ঠিত হয়েছে।  

চট্টগ্রাম বিভাগীয় মিডিয়া ফোরামের আহ্বায়ক সাংবাদিক স্বরূপ ভট্টাচার্যের সভাপতিত্বে ও বন্ধুর পরিচালক মশিউর রহমানের সঞ্চালনায় সভায় বক্তব্য দেন সিনিয়র সাংবাদিক নূপুর দেব, আল রাহমান, বিশ্বজিৎ পাল, রতন বড়ুয়া, সোহেল মারমা,  সুবল বড়ুয়া, দেবজ্যোতি দেবু, রুমন ভট্টাচার্য, মনিরুল ইসলাম মুন্না, শরীফুল ইসলাম, এমএ হান্নান কাজল, রাজু বড়ুয়া ও বন্ধুর কর্মকর্তা শ্যামল নাথ।

মশিউর রহমান তৃতীয় লিঙ্গ (হিজড়া) ও ট্রান্সজেন্ডারের জীবনমান উন্নয়নে বন্ধু মিডিয়া ফোরামের ভূমিকার বিষয় তুলে ধরেন। তিনি বলেন, এসব জনগোষ্ঠীকে মূলধারায় আনতে মিডিয়া ফোরামের সদস্যরা কার্যকর পদক্ষেপ নিতে পারেন।

সাংবাদিকদের কলমে তুলে আনতে পারে পিছিয়ে পড়া জনগোষ্ঠীর বঞ্চনা ও অধিকারের চিত্র। সাংবাদিকরা হিজড়াসহ বিভিন্ন জনগোষ্ঠীর অধিকারের কথা তুলে ধরছেন।

সাংবাদিকরা তাদের বক্তব্যে ট্রান্সজেন্ডারসহ লিঙ্গবৈচিত্র্যময় জনগোষ্ঠীর অবস্থান উন্নয়নে ‘বন্ধু’র ভূমিকার প্রশংসা করেন।  

বাংলাদেশ সময়: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এআর/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।