ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

ভেজাল সয়াবিন তেল কারখানার সন্ধান, গ্রেফতার ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
ভেজাল সয়াবিন তেল কারখানার সন্ধান, গ্রেফতার ৩

চট্টগ্রাম: কর্ণফুলী উপজেলা ভেজাল সয়াবিন তেল কারখানায় অভিযান চালিয়ে ৩ জনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় ২ হাজার ৬৬১ লিটার ভেজাল সয়াবিন তেল জব্দ করা হয়।

যার আনুমানিক মূল্য ৫ লাখ টাকা।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে উপজেলার শিকলবাহা ইউনিয়নের কালারপোল এলাকার শাহ্ অহিদিয়া দরবার মার্কেটের গোডাউনে এ অভিযান পরিচালনা করা হয়।

 

গ্রেফতারকৃতরা হলেন, মো. আলমগীর (৩৬), সাইফুল ইসলাম হৃদয় (১৮), ও মো. শাকিল (১৮)।

র‌্যাব জানায়, কর্ণফুলীর কালারপোল এলাকার শাহ্ অহিদিয়া দরবার মার্কেটের গোডাউনে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খোলা বাজার থেকে সয়াবিন তেল সংগ্রহ বিভিন্ন ব্রান্ডের মোড়ক ব্যবহার করে বাজারজাত করার জন্য প্রস্তুত করছিলো। এসব সয়াবিন তেলে ভেজাল অস্বাস্থ্যকর উপাদান মিশিয়ে অবৈধভাবে ভেজাল খাদ্যদ্রব্য সয়াবিন তেল তৈরি করে বাজারে বিক্রির জন্য সংরক্ষণ করে। এছাড়াও বোতলের গায়ে বিএসটিআই অনুমোদন ব্যতীত লোগো যুক্ত মোড়ক গায়ে সংযুক্ত করে বাজারজাত এবং বিক্রি করে আসছে দীর্ঘদিন ধরে। এ সময় তারা বৈধ কোনো কাগজপত্র দেখাতে পারেনি।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দুলাল মাহমুদ বাংলানিউজকে বলেন, ভেজাল সয়াবিন তেলসহ গ্রেফতার হওয়া ৩ জনকে থানায় আনা হয়। পরে আজ (বুধবার) সকালে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩ 
বিই/পিডি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।