ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি ১০ বছর পর গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি ১০ বছর পর গ্রেফতার ...

চট্টগ্রাম: শ্বশুর বাড়িতে অগ্নিসংযোগের মামলায় ৫ বছরের কারাদণ্ডপ্রাপ্ত আসামি কাজী মো. রকিবুল হাসান মিন্টুকে ১০ বছর পর গ্রেফতার করেছে র‌্যাব-৭।  

কাজী মো.রকিবুল হাসান মিন্টু (৩৬) আনোয়ারা থানার পরৈকোড়া মাহাতা এলাকার কাজী মোহাম্মদ মিয়ার ছেলে।

 

র‌্যাব জানিয়েছে, রকিবুল ফিরোজা আক্তার নামে এক নারীর সাথে প্রেম এবং পরে বিয়ে করে। একপর্যায়ে তাদের মধ্যে বিচ্ছেদও ঘটে।

এরপর ২০১৩ সালের ১১ জুন রাতে রকিবুল তার সহযোগীদের নিয়ে শ্বশুরবাড়িতে আগুন লাগিয়ে দেয়। এতে বাড়িটির প্রায় ৮ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়। এ ঘটনায় ভুক্তভোগীরা আনোয়ারা থানায় মামলা দায়ের করেন। মামলার পর থেকে পলাতক ছিলেন অভিযুক্ত রকিবুল। তার অনুপস্থিতিতে আদালত ৫ বছরের সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।  

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক তাপস কর্মকার বাংলানিউজকে বলেন, কারাদণ্ডপ্রাপ্ত আসামি কাজী মো.রকিবুল হাসান মিন্টু নগরের পাঁচলাইশ থানার রহমাননগর আবাসিক এলাকায় অবস্থান করার গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (১৫ সেপ্টেম্বর) অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি রকিব গ্রেফতার এড়াতে চট্টগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপন করেছিল। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এমআই/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।