ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

১৯ বছর আগের হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
১৯ বছর আগের হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন প্রতীকী ছবি।

চট্টগ্রাম: ১৯ বছর আগে নগরের কোতোয়ালী থানার সিরাজুদ্দৌল্লা সড়কে ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত কাজল চৌধুরী হত্যা মামলায় ২ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রামের তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. জসিম উদ্দিনের আদালত এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন নগরের বায়েজিদ বোস্তামী থানার আতুরার ডিপো মৃধা পাড়ার জহির সওদাগরের বাড়ির আবু ছিদ্দিকের ছেলে মো. হাছান ও ঝালকাঠি জেলার নলছিটি থানার বারই এলাকার মো. আসসাফ আলীর ছেলে আবু বক্কর খান রাজু।

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন আদালতের বেঞ্চ সহকারী নেছার আহম্মেদ।

তিনি বলেন, হত্যা মামলায় সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় ৩০২ ধারায় আসামি মো. হাছান ও আবু বক্কর খান রাজুকে যাবজ্জীবন কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। ৩৯৪ ধারায় দুইজনকে ১০ বছর সশ্রম কারাদণ্ড, ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ১ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন। রায় ঘোষণার সময় মো. হাছান আদালতে উপস্থিত ছিলেন। তাকে সাজা পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে। পলাতক আসামি রাজুর বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০০৪ সালের ১৩ আগস্ট রাতে নগরের সিরাজুদ্দৌল্লা সড়কে কাজল চৌধুরীর বাসায় পৌঁছামাত্র পেছন থেকে একটি বেবিটেক্সির চালকসহ ৪ জন কাজল চৌধুরীর হাতে থাকা টাকার ব্যাগটি ছিনিয়ে নিয়ে যায়। এ সময় কাজল চৌধুরীকে বুকে ও বগলে ছুরিকাঘাত করে। ব্যাগে ফার্মেসির ওষুধ বেচার ২৭ হাজার ৩৭০ টাকা ছিল। কাজলকে বাঁচাতে বাসার দারোয়ান লতিফ ও কাজলের ভাই উজ্জ্বল এগিয়ে আসলে তাদের ছোরা দ্বারা আঘাত করা হয়। পরে তাদের চিৎকারে এলাকাবাসী এসে দুই ছিনতাইকারীকে গ্রেফতার করে। পরে চিকিৎসাধীন অবস্থায় কাজল চৌধুরী মারা যান। এ ঘটনায় কাজলের স্ত্রী রত্না চৌধুরী বাদী হয়ে নগরের কোতোয়ালী থানায় মামলা করেন। মামলায় তদন্ত শেষে ২০০৬ সালের ৩০ মে আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়। একই বছরের ২০ নভেম্বর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। মামলায় ১৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।