ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

অস্ত্র মামলায় যুবকের ১৭ বছর কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
অস্ত্র মামলায় যুবকের ১৭ বছর কারাদণ্ড প্রতীকী ছবি।

চট্টগ্রাম: রাউজান পৌরসভার দায়ারঘাট এলাকা থেকে অস্ত্র–গুলি উদ্ধারের মামলায় এক যুবককে ১৭ বছরের কারাদণ্ড ও ২ জনকে খালাস দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) চট্টগ্রামের ৭ম অতিরিক্ত দায়রা জজ ও স্পেশাল ট্রাইব্যুনাল-১৫ এর বিচারক আ.স.ম. শহীদুল্লাহ কায়সারের এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত হলেন- রাঙামাটি জেলার কোতোয়ালী থানার রাঙামাটি পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আলম ডক আলী নেওয়াজের বাড়ির মো. আলী নেওয়াজের ছেলে মো. ইব্রাহিম নেওয়াজ (৩০)। খালাস পেয়েছেন মো. রোমান উদ্দীন ও মো. ইয়াছিন আরাফাত।

 

রায়ের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন বেঞ্চ সহকারী হাফেজ আহম্মেদ। তিনি বলেন, সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামিকে অস্ত্র উদ্ধারের জন্য ১০ বছর এবং কার্তুজের জন্য ৭ বছরসহ মোট ১৭ বছরের কারাদণ্ড দেন। তবে দুটি সাজা একসঙ্গে চলবে।

রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।  

মামলার নথি থেকে জানা যায়, ২০২১ সালের ২৫ অক্টোবর রাউজান পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড দায়ারঘাটা এলাকায় চট্টগ্রাম-রাঙামাটি রোডের মেসার্স এসএম স্টোরের সামনে থেকে দেশে তৈরি ওয়ান শ্যুটারগান ও তিনটি কার্তুজ উদ্ধার হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন ডিএডি মো. কফিল উদ্দীন বাদী হয়ে অস্ত্র আইনে মামলা করেন। মামলার তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র দিলে ২০২২ সালের ২৮ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে এ মামলার বিচার শুরু হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এমআই/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।