ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম সানশাইন কলেজ পাচ্ছে গ্রেড-১২ এর সমতুল্য সনদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩
চট্টগ্রাম সানশাইন কলেজ পাচ্ছে গ্রেড-১২ এর সমতুল্য সনদ ...

চট্টগ্রাম: ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত চট্টগ্রামের প্রথম ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান সানশাইন গ্রামার কলেজকে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান কারিকুলাম গ্রেড-১২ এর সমতুল্য সনদ প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

গত ১৪ সেপ্টেম্বর সানশাইন অ্যাডুকেশন বাংলাদেশ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান কারিকুলাম অ্যাডুকেশন এর চেয়ারম্যানের আবেদনের প্রেক্ষিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর আবু তালেব মো. মোয়াজ্জেম হোসেন স্বাক্ষরিত এক আদেশে ১৯ সেপ্টেম্বর এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সানশাইন অ্যাডুকেশন বাংলাদেশ-এ ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ান কারিকুলাম পরিচালিত হওয়ায় উক্ত প্রতিষ্ঠানের মাধ্যমে উচ্চ মাধ্যমিক পর্যায়ের (গ্রেড-১২) সনদ অর্জনকারীদের ঢাকা শিক্ষাবোর্ড হতে সমতুল্য সনদ প্রদান কার্যক্রম গ্রহণ করা হবে।

সানশাইন গ্রামার স্কুল ও কলেজের চেয়ারম্যান সাফিয়া গাজী রহমান বলেন, এই সিদ্ধান্ত সময়োপযোগী। চট্টগ্রামে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে এ শিক্ষাপ্রতিষ্ঠান নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সানশাইন গ্রামার এর শিক্ষার্থীরা আজ দেশ ও দেশের বাইরে তাদের স্ব স্ব ক্ষেত্রে ব্যাপক সফলতার স্বাক্ষর রেখেছে।  

বাংলাদেশ সময়: ১০৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২০, ২০২৩ 
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।